সানি দেওলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

3 months ago 47

বলিউড তারকা সানি দেওলের সময়টা ভালোই যাচ্ছে। গত বছর ‍মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গদর-২’ ভালো ব্যবসা করেছে বক্স অফিসে। এ সিনেমার কল্যাণেই দীর্ঘদিন পর পর্দায় ফিরেছেন সানি।

কিন্তু এরপরেই নাকি প্রযোজকদের কথা দিয়েও কথা রাখছেন না এ সুপারস্টার। সম্প্রতি প্রযোজক সৌরভ গুপ্তা সানির বিরুদ্ধে প্রতারণা ও হেনস্থার গুরুতর অভিযোগ তোলেন।

এ সপ্তাহে প্রযোজক সৌরভ গুপ্তা এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘২০১৬ সালে সানির সঙ্গে একটি সিনেমা করার কথা ছিল তার। সেই সিনেমার জন্য সানি নগদ অর্থও নিয়েছিলেন। এমনকী পরবর্তীতে সিনেমা শুরু করবেন বলে আরও অর্থ নেন তিনি। কিন্তু বারংবার অর্থ নিয়েও সেই সিনেমার কাজ শেষ করেননি অভিনেতা’।

২০১৬ সালে সানি দেওল সিনেমার চুক্তি করেছিলেন। এতে মূল চরিত্রের জন্য তিনি ৪ কোটি রুপি পারিশ্রমিক দাবি করেন। ওই প্রযোজকের দাবি, ‘সিনেমা শুরুর জন্য আমি সানি দেওলকে ১ কোটি রুপি অগ্রিম দিই। কিন্তু উনি আরেকটি সিনেমার শুটিং শুরু করেন। এরপর আরও অর্থ চান সানি। এখনো পর্যন্ত সানির অ্যাকাউন্টে আমরা ২ কোটি ৫৫ লাখ রুপি জমা করেছি। আরেকজন পরিচালককেও অর্থ দেওয়ার জন্য জোর করেন সানি। এমনকী এ সিনেমার জন্য একজন ইপি নিযুক্ত করা হয় ও ফিল্মিস্তান স্টুডিও বুক করা হয়’।

আরও পড়ুন

এ প্রযোজকের আরও দাবি, ২০২৩ সালে তার প্রযোজনা সংস্থার সঙ্গে একটি চুক্তি করেও অস্বীকার করেন সানি। এ প্রসঙ্গে প্রযোজক বলেন, ‘আমরা যখন এগ্রিমেন্টটা পড়ি, তখন দেখি উনি পাতাই পরিবর্তন করে ফেলেছেন। যেখানে লেখা ছিল তার পারিশ্রমিক ৪ কোটি, সেটা বদলে করে দিয়েছেন ৮ কোটি আর লভ্যাংশ ২ কোটি।’ এরই মধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করেছেন সৌরভ গুপ্তা, সেই অভিযোগের ভিত্তিতে সানিকে নোটিশও পাঠিয়েছে মুম্বাই পুলিশ।

সানি দেওলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

সৌরভ গুপ্তার সমর্থনে এগিয়ে আসেন আরেক প্রযোজক সুনীল দর্শন। সুনীল বলেন যে ‘অজয়’ সিনেমার ওভারসিজ ডিস্ট্রিবিউশনের জন্য সানি দেওল পুরো টাকা দেননি। এমনকী তিনি বলেন যে তাকে একটু হেল্প করলে পরে একটি সিনেমা করে তিনি সেই টাকা মিটিয়ে দেবেন। ইন্ডাস্ট্রির ভেতরের খবর, প্রায়শই কথার খেলাপ করেন অভিনেতা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রযোজক বলেন, ‘বছরের পর বছর একাধিক প্রযোজকের সঙ্গে আর্থিক প্রতারণা করে আসছেন তিনি। রাম জন্মভূমি নামে একটি সিনেমা করার কথা ছিল সানির। সেই অনুযায়ী মুম্বাইয়ে তৈরি হয় বিশাল সেট। ৫ কোটি রুপিতে সেই সিনেমা সই করেন তিনি।

কিন্তু এরপর সেটে আসতে চাননি তিনি। পরবর্তীতে তার সিনেমা গদর ২ ব্লকবাস্টার হওয়ার পর সেই সিনেমার জন্য ২৫ কোটি রুপি দাবি করেন সানি’।

এমএমএফ/এমএস

Read Entire Article