সাপের কামড়ে শিশুর মৃত্যু, এলকায় রাসেলস ভাইপার গুজব

3 months ago 23

দেশজুড়ে যখন বিষধর সাপ ‘রাসেলস ভাইপার’ আতঙ্ক, ঠিক সেই মুহূর্তে চুয়াডাঙ্গার দামুড়হুদায় সাপের কামড়ে আজমির হোসেন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ জুন) বিকেলে উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের বড় বলদিয়া গ্রামের পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে। আজমির ওই পাড়ার জাহিদুল ইসলামের ছোট ছেলে।

মৃত শিশুর স্বজনরা জানান, বিকেলে বাড়ির পাশে খেলছিল আজমির। সে ইঁদুরের গর্তে হাত দিলে একটি বিষধর সাপ তার হাতে দংশন করে। শিশুটি চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করলে স্বজনরা তাকে গ্রামের একজন ওঝার (কবিরাজ) কাছে নিয়ে যান। এ সময় আজমিরকে ইঁদুরে কামড় দিয়েছে বলে জানান ওঝা। কিন্তু পরে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে পরিবারের লোকজন হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম বলেন, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে আজমিরের জানাজা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে দেশজুড়ে বিষধর সাপ ‘রাসেলস ভাইপার’ আতঙ্কের মধ্যে শিশু আজমিরের এমন মৃত্যুতে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় অনেকে না বুঝেই ফেসবুকে ‘রাসেলস ভাইপার’ বলে গুজব ছড়াচ্ছে।

তবে এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে গুজব রোধে সবাইকে সতর্ক হতে অনুরোধ করা হয়েছে। প্রয়োজনে গুজব ছড়ানোদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

দর্শনা থানা পুলিশের পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, সাপের কামড়ে শিশুর মৃত্যুর খবর আমার জানা নেই। তবে গুজব ছড়ালে ব্যবস্থা নেওয়া হবে।

হুসাইন মালিক/এফএ/এমএস

Read Entire Article