সাবেক ভূমিমন্ত্রীর সম্পদ অনুসন্ধানের আবেদন নিষ্পত্তির নির্দেশ

1 month ago 25

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিদেশে সম্পদের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত অভিযোগ অনুসন্ধান চেয়ে করা আবেদন নিষ্পত্তি করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের শুনানি নিয়ে রোববার (২৮ জুলাই) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এদিন রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার এম. সারোয়ার হোসেন। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

মো. খুরশীদ আলম খান বলেন, রোববার পর্যবেক্ষণসহ রিটটি নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট। অভিযোগ অনুসন্ধান চেয়ে রিট আবেদনকারী দুদকে যে আবেদন করেছেন, তা নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে ‘সাইফুজ্জামান চৌধুরীর সাম্রাজ্য যুক্তরাজ্যে’ ও ‘ব্রিটেনে বাংলাদেশি রাজনীতিবিদের ২০০ মিলিয়ন পাউন্ডের সাম্রাজ্য’ শিরোনামে গত ২০ ফেব্রুয়ারি দুটি দৈনিকে প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রকাশিত দুটি প্রতিবেদনে আসা অভিযোগ অনুসন্ধানের উদ্যোগ নিতে গত ২৮ এপ্রিল দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান। এতে দৃশ্যমান ফল না পেয়ে এ নিয়ে গত ৮ মে রিট করেন তিনি।

সাইফুজ্জামান চৌধুরীর বিদেশে সম্পদের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। নির্বাচনী হলফনামায় বিদেশে সম্পদ থাকার কথা গোপন করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। তবে লন্ডনে ব্যবসা ও সম্পদ থাকার কথা এক সংবাদ সম্মেলনে স্বীকার করেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

এফএইচ/কেএসআর/এমএস

Read Entire Article