সিলেটে ইতিহাসের সাক্ষী হতে রাস্তায় হাজারও মানুষ

1 month ago 11

শেখ হাসিনার পতনের খবরে রাস্তায় নেমেছে সিলেটের মানুষ।

সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টা থেকে তুমুল বৃষ্টি উপেক্ষা করে সিলেট নগরীর প্রধান প্রধান অলিগলিতে নেমে আনন্দ মিছিল শুরু করেন। এসময় শেখ হাসিনা, আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থী থেকে শুরু করে আমজনতা।

হাজারও মানুষের স্লোগানে প্রকম্পিত হচ্ছে সিলেট। বিশেষ করে নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার ও চৌহাট্টা শহীদ মিনারের সামনে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ। সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উচ্ছ্বসিত জনতা রাস্তায় অবস্থান করছিলেন।

এর আগে বিকেল ৩টার দিকে শেখ হাসিনার পতনের খবর পেয়ে রাস্তায় নেমে আসেন সাধারণ মানুষ। শিক্ষার্থীদের সঙ্গে নানা শ্রেণিপেশার মানুষ এসে যোগ দেন আনন্দ মিছিলে। থেমে থাকেনি নারীরাও। কিশোরী থেকে শুরু করে মধ্য বয়সী নারীরাও এসেছেন ইতিহাসের সাক্ষি হতে। অনেকের হাতে লাঠিসোঠাও দেখা গেছে।

সিলেটে ইতিহাসের সাক্ষী হতে রাস্তায় হাজারও মানুষ

সরজমিনে, নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, চৌহাট্টা, আম্বরখানা, সুবিদবাজার, মদিনা মার্কেট, লামাবাজার, সোবহানীঘাট, উপশহরসহ ঘুরে দেখা গেছে, প্রতিটি সড়কেই আনন্দ মিছিল করছেন সাধারণ মানুষ। বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় নেমে আসেন নানা শ্রেণিপেশার মানুষ। উচ্ছ্বাসিত জনতার নানা স্লোগানে প্রকম্পিত হতে থাকে সিলেট।

বিভিন্ন স্থানে মিস্টি বিতরণ করতে দেখা গেছে। এসময় একে অপরকে মিষ্টি খাইয়ে বিজয় উদযাপন করেন। অনেকে দেশাত্মবোধক গান গেয়ে আনন্দ করেন।

হাসিনার পতনের খবর পেয়ে বিকেল তিনেটা থেকেই লোকে লোকারণ্য হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার। হাজার হাজার মানুষের প্রতিবাদী স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। শহীদ মিনারের বেদি থেকে শুরু করে সামনের অংশে তিল ধারণের ঠাঁই মিলছে না।

আহমেদ জামিল/এএইচ/এএসএম

Read Entire Article