সিলেটে বন্যাদুর্গত ৫০০ পরিবারে রেড ক্রিসেন্টের ত্রাণ সহায়তা

4 months ago 39

সিলেটে বন্যাকবলিত ৫০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি। শুক্রবার (২১ জুন) জেলার কানাইঘাট উপজেলায় বন্যাকবলিতদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরী।

এ সময় কানাইঘাট খেয়াঘাটে ১৩৫ জেরিকেন বিশুদ্ধ খাবার পানি, মেছা গ্রামে ২৫০ পরিবারের মাঝে শুকনো খাবার, মোমবাতি ও দেশলাই বিতরণ করা হয়। বিকেলে কোম্পানিগঞ্জ উপজেলায় বন্যাকবলিত এলাকায় ২৫০ পরিবারের মাঝে শুকনো খাবার, মোমবাতি ও দেশলাই বিতরণ করা হয়।

এসময় অধ্যাপক ডা. কবীর চৌধুরী বলেন, ‘বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে রেড ক্রিসেন্ট সরকারের সঙ্গে একাত্ম হয়ে কাজ করছে। সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ভয়াবহ এ বন্যা পরিস্থিতি মোকাবিলা করে সেটি কাটিয়ে উঠতে আমাদের স্বেচ্ছাসেবকরা সার্বক্ষণিক মাঠে থেকে নিরাপদ খাবার পানি বিতরণসহ সবধরনের সহায়তামূলক কাজে নিয়োজিত রয়েছে।’

সিলেটে বন্যাদুর্গত ৫০০ পরিবারে রেড ক্রিসেন্টের ত্রাণ সহায়তা

এদিকে বন্যায় খাবার পানির সংকট দেখা দেওয়ায় রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জে তিনটি মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট বসানো হয়েছে। এ প্ল্যান্টের মাধ্যমে প্রতি ঘণ্টায় ১৫০০ লিটার পানি বিশুদ্ধ করা যায়। প্রতিদিন ৬-৭ ঘণ্টা এ প্ল্যান্ট দ্বারা পানি বিশুদ্ধ করে বন্যাকবলিত মানুষের মাঝে পানি বিতরণ করছে সিলেট ও সুনামগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের স্বেচ্ছাসেবকরা।

এছাড়াও সিলেট-মৌলভীবাজারে বন্যাকবলিত মানুষের মাঝে শুকনা খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে রেড ক্রিসেন্ট। এর মধ্যে শুকনো খাবার কেনার জন্য সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজারে সোসাইটির পক্ষ থেকে বরাদ্দ৯ লাখ টাকা দেওয়া হয়।

আরএইচ/জিকেএস

Read Entire Article