সীমান্তে বিএসএফের গুলির ঘটনায় ফখরুলের উদ্বেগ

3 months ago 48

সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলির ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৮ জুন) এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের আগের দিন অর্থাৎ শুক্রবার বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশি আহতের ঘটনায় আবারও প্রমাণ হলো সীমান্তে বিএসএফ কতৃর্ক বাংলাদেশি হত্যা ও আহতের বিষয়ে সরকার নির্বিকার। আর সে কারণেই সীমান্তে যেন বাংলাদেশি হত্যার উৎসব শুরু হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি বিএসএফ বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে নারীদের ওপরও গুলি চালিয়েছে। দীর্ঘদিন ধরে সীমান্তে বাংলাদেশিদের ধরে নিয়ে গিয়ে নির্যাতন, হত্যা ও আহত করার ধারাবাহিকতা এখনো পুরোদমে চলছে। বাংলাদেশ সরকার নতজানু নীতির কারণেই সীমান্তে জনগণের জানমালের নিরাপত্তার তোয়াক্কা করে না।

ফখরুল বলেন, শুধু অবৈধ ক্ষমতা দখলে রাখার জন্য বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব উজাড় করে দিয়ে দেশকে একটি দুর্বল রাষ্ট্রে পরিণত করার নীলনকশা বাস্তবায়ন করা হচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলেই কেবল দেশ ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

বিএনপি মহাসচিব বলেন, হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহতের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভুক্তভোগীর সুস্থতা কামনা করে অবিলম্বে এ ধরনের নির্মমতা বন্ধে জোর আহ্বান জানান মির্জা ফখরুল।

শুক্রবার (৭ জুন) বিকেলে হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে আলতাব হোসেন (৫৫) নামের এক বাংলাদেশি অটোভ্যানচালক আহত হন। উপজেলার সিঙ্গিমারী সীমান্তে পকেট এলাকার ৮৯৩ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব-পিলারের কাছে এ ঘটনা ঘটে।

কেএইচ/ইএ/জেআইএম

Read Entire Article