সীমান্তের পাশাপাশি মণ্ডপে নিরাপত্তা দিতে প্রস্তুত বিজিবি

3 weeks ago 10

সীমান্তের নিরাপত্তার পাশাপাশি পূজা মণ্ডপের নিরাপত্তায় কাজ করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সাতক্ষীরার বিভিন্ন এলাকায় মণ্ডপ পরিদর্শনে এসে এ কথা বলেন নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অ্যাসিস্টেন রাইটার শাহ মোহাম্মাদ খালেদ।

তিনি বলেন, বিজিবি সদরদপ্তরের নির্দেশন মোতাবেক ১৭ ব্যাটালিয়নের অধীনে বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করা হচ্ছে। দুর্গাপূজা ঘিরে অস্থিতিশীলতার শঙ্কা থাকলেও পর্যাপ্ত নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হয়েছে।

সীমান্তের পাশাপাশি মণ্ডপে নিরাপত্তা দিতে প্রস্তুত বিজিবি

তিনি আরও জানান, ক্যাম্প থেকে দূরবর্তী পূজা মণ্ডপগুলোর নিরাপত্তার জন্য অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হবে। মন্দির এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিদিন নিরাপত্তা জোরদার করতে নিয়মিত টহলের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে পূজা মণ্ডপের দায়িত্ব থাকা কমিটির নেতাদের সাথে মতবিনিময় করে নিরাপত্তার বিষয়ে জানানো হচ্ছে। কোনো প্রকার দুষ্কৃতিকারীদের পরিবেশ অশান্ত করার সুযোগ দেওয়া হবে না। সব মানুষের জন্য এই উৎসব আনন্দের হয় সে বিষয়ে কাজ করছে বিজিবি।

বিজিবি জানায়, ৮-১৩ অক্টোবর পর্যন্ত সনাতন ধর্মের পূজা অনুষ্ঠিত হবে। উক্ত পূজা উপলক্ষে ২ অক্টোবর সকাল থেকে পূজা মণ্ডপগুলোতে টহল শুরু হয়েছে।

আহসানুর রহমান রাজীব/জেডএইচ/জিকেএস

Read Entire Article