সুনামগঞ্জে গানে গানে সাংস্কৃতিক কর্মীদের প্রতিবাদ

1 month ago 28

কবিতা-গান গেয়ে শিক্ষার্থীদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে সুনামগঞ্জের সাংস্কৃতিক কর্মীরা। বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণে এই প্রতিবাদ জানান তারা।

এর আগে বিকেল ৫টা থেকে জেলার বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক কর্মীরা সুনামগঞ্জ শিল্পকলা একাডেমিতে জড়ো হতে থাকেন। পরে সেখান থেকে সবাই একত্রিত হয়ে পৌর শহরের ডিএস রোড এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ফেস্টুন ও জাতীয় পতাকা নিয়ে গান গেয়ে শিক্ষার্থীদের হত্যার বিচার ও গণগ্রেফতার বন্ধের দাবি জানান। সেই সঙ্গে যেসব শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তির দাবি জানান।

সাংস্কৃতিককর্মী শহীদ নূর আহমেদ বলেন, যেভাবে শিক্ষার্থীদের ওপর গুলি ও হত্যা করা হচ্ছে, এটা সত্যি দুঃখজনক। আমরা রাষ্ট্রের কাছে জবাব চাই। সরকারের কাছে জবাব চাই। কেন এই হত্যাকাণ্ড। তারা কি তাদের অধিকারের কথা বলবে না।

সাংস্কৃতিক কর্মী এহসান রাজিব বলেন, বাংলাদেশের কোনো সংবিধানে লেখা নেই একজন মানুষকে সরাসরি গুলি করে হত্যা করার। কিন্তু বাংলাদেশে গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। আমরা আজকে বলে দিতে চাই, যেসব পুলিশ শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে তাদের আইনের আওতায় আনতে হবে।

লিপসন আহমেদ/জেডএইচ/এএসএম

Read Entire Article