সুপার এইটের স্বপ্ন চোখে নিয়ে ডাচ-চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ

3 months ago 22

এক ম্যাচ জিতেই বাংলাদেশ বেশ সুবিধাজনক অবস্থানে। প্রথম ম্যাচে যে হারিয়েছিল সুপার এইটে ওঠার অন্যতম বাধা শ্রীলঙ্কাকে। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে লড়াই করে হারলেও গ্রুপে দুই নম্বরে আছে টাইগাররা।

সমান ২ পয়েন্ট নেদারল্যান্ডসেরও। তবে রানরেটে অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে আছে বাংলাদেশ। ডাচদের বিপক্ষে ম্যাচটি তাই ভীষণ গুরুত্বপূর্ণ। আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কিংসটাউনে মুখোমুখি হবে দুই দল।

শেষবার সেই ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে গ্রুপপর্বের গণ্ডি পেরিয়ে সুপার এইটে খেলেছিল বাংলাদেশ। এরপর বিশ্বকাপের মূলপর্বে একটি জয় পেতে দীর্ঘ অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। ২০২২ বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়ে অবশেষে অধরা জয়ের দেখা পায় টাইগাররা।

এবারও সামনে সেই নেদারল্যান্ডস। যাদের আজ হারাতে পারলে ৪ পয়েন্ট নিয়ে সুপার এইটের হিসেব অনেকটাই সহজ হয়ে যাবে নাজমুল হোসেন শান্তর দলের।

তবে বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে তিক্ত স্মৃতি আছে বাংলাদেশের। ২০২৩ বিশ্বকাপে এই ডাচদের কাছেই হেরে বসেছিল টাইগাররা। সেটি ছিল ওয়ানডে ফরম্যাটে। টি-টোয়েন্টিতে তো দলগুলোর ব্যবধান আরও কম। তাই বাংলাদেশকে আজ বাড়তি সতর্কতা অবলম্বন করতেই হবে।

এই ম্যাচের আগে বাংলাদেশের বাড়তি দুশ্চিন্তা রাসেল ডোমিঙ্গো আর রায়ান কুক। এই দুজনই এখন ডাচ শিবিরে। তারা এক সময় কাজ করেছেন বাংলাদেশ দলের সঙ্গে। সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্তদের বেশ ভালোভাবেই চেনেন তারা। ঘরের শত্রু বিভীষণ সম্পর্কেও তাই সচেতন থাকতে হবে টাইগারদের।

এমএমআর/জিকেএস

Read Entire Article