সেই নেপালেই শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ সাবিনাদের

4 months ago 50

হাতে ভেন্যু না থাকায় দুই দিন আগেও বাফুফে আশাবাদী ছিল আগামী নারী চ্যাম্পিয়নশিপের আসর বসবে ঢাকাতে। নেপাল ও ভুটানের পাশাপাশি বাংলাদেশও নারী সাফের আয়োজক হওয়ার আবেদন করেছিল সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) কাছে; কিন্তু ঢাকা নয়, টানা দ্বিতীয়বারের মতো মেয়েদের সাফের আয়োজক হতে যাচ্ছে কাঠমান্ডু।

সোমবার অনুষ্ঠিত সাফের টুর্নামেন্ট কমিটির ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত হয়েছে কাঠমান্ডুতে হবে এবারের সাফ। তারিখও নির্ধারণ করা হয়েছে। দক্ষিণ এশিয়ার মেয়েদের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট হবে ১৭ থেকে ৩০ অক্টোবর।

২০২২ সালে কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে হারিয়ে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের আসনে বসেছিল বাংলাদেশ। এবার সাবিনারা স্বপ্ন দেখেছিল ঘরের মাঠে সেই শিরোপা ধরে রাখার।

তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় ভেন্যু নিয়ে একটা শঙ্কা ছিল বাফুফের। তিনদিন আগে নারী সাফের ভেন্যু হিসেবে বসুন্ধরা কিংস অ্যারেনাকে বেছে নেওয়ার কথা বলেছিলেন নারী ফুটবল কমিটির প্রধান মাহফুজা আক্তার কিরণ।

তবে সাফ তাতে সায় দেয়নি। আগ্রহ ছিল ভুটানেরও। তবে ফ্লাইট নিয়মিত না থাকায় তাদের আগ্রহ বিবেচনায় আসেনি। বরং সব দিক চিন্তা করে কাঠমান্ডুকেই দেওয়া হয়েছে আয়োজক হওয়ার স্বত্ব।

সাফের সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন বিষয়টা। এ বছর আগস্টে নেপালে হবে সাফ ছেলেদের অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ। এরপর সেপ্টেম্বরে ভুটান আয়োজন করবে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ।

আরআই/আইএইচএস/

Read Entire Article