সেই সাভানা পার্কে ৬ দিনে আয় তিন লাখ ২৬ হাজার টাকা

4 months ago 37

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের আলোচিত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের ব্যবস্থাপনার দায়িত্বে এখন সরকার। সরকারি ব্যবস্থাপনায় পার্কটি চালুর পর তিন লাখ ২৬ হাজার ৪৬১ টাকা আয় হয়েছে। সব টাকা ব্যাংকে জমা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে দুর্নীতি দমন কমিশন গোপালগঞ্জের উপ-পরিচালক ও পার্কের তদারকি কমিটির সদস্য সচিব মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার (১৪ জুন) থেকে বুধবার (১৯ জুন) পর্যন্ত ছয় দিনে পার্কে দর্শনার্থী প্রবেশ ও রাইড ফি বাবদ আয় হয়েছে দুই লাখ ৭১ হাজার ৫ টাকা, কাশফুল বিক্রি বাবদ আয় ২০ হাজার টাকা এবং আম বিক্রি করে আয় হয়েছে ৪৮ হাজার ২১৬ টাকা। মোট আয় হয়েছে তিন লাখ ২৬ হাজার ৪৬১ টাকা। আয় হওয়া এসব টাকা তদারকি কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের ব্যবস্থাপনায় যে হিসাব খোলা হয়েছে সেই হিসাবে জমা করা হয়েছে।

আদালতের নির্দেশনা অনুযায়ী সাভানা পার্ক তদারকি কমিটি ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় শুক্রবার সকাল ৮টা থেকে সর্বসাধারণের জন্য পার্কটি খুলে দেওয়া হয়। ওইদিন সকাল থেকে আগের মতো ১০০ টাকা গেট ফি দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করেন দর্শনার্থীরা। এর আগে গত ৪ জুন সার্ভার জটিলতায় পার্কটি সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কটি বন্ধ ছিল।

গত ৭ জুন রাতে আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটি নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৩ জুন) পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির জন্য জেলা প্রশাসককে আহ্বায়ক ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালককে সদস্য সচিব করে ছয় সদস্যের একটি তদারকি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন।

এসআর/এমএস

Read Entire Article