সেনাপ্রধানের কাছে চিঠি বিসিবির

1 month ago 26

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ডামাডোল চলছিল বাংলাদেশে। আগামী ৩ অক্টোবর মাঠে গড়ানোর কথা ২০ ওভারের বৈশ্বিক আসরটি। এরই মধ্যে বড় এক ধাক্কা।

গত কয়েক সপ্তাহে ছাত্র আন্দোলন এবং হাসিনা সরকারের পতনের পর দেশ কিছুটা অস্থিতিশীল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ফলে শঙ্কার মুখে পড়েছে ঘরের মাঠে নারী বিশ্বকাপ আয়োজন। আইসিসি এরই মধ্যে বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত, ভারত ও শ্রীলঙ্কার কথা ভাবছে।

তবে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হচ্ছে। পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে হয়তো একটু সময় লাগবে। এরই মধ্যে আসন্ন বৈশ্বিক টুর্নামেন্টে নিরাপত্তাব্যবস্থা ঠিক রাখতে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বরাবর চিঠি দিয়েছে বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিসিবির কাছে জানতে চেয়েছে আইসিসি। সেটি সেনাপ্রধানের সঙ্গে কথা বলেই নিশ্চিত করতে চায় বিসিবি।

বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘আমরা চেষ্টা করছি টুর্নামেন্ট আয়োজন করার। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।’

তিনি আরও বলেন, ‘আইসিসি আমাদের সঙ্গে দুই দিন আগে যোগাযোগ করেছিল। আমরা তাদের বলেছি দ্রুত সময়ের মধ্যে জানাব। আজকে (গতকাল বৃহস্পতিবার) অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে, তবুও তাদেরকে নিশ্চয়তা দিতে হবে। এটা আমরা দিতে পারব না, এটা আইনশৃঙ্খলা বাহিনীকে দিতে হবে। এজন্য সেনাপ্রধানকে চিঠি দিয়েছি।’

উল্লেখ্য, ১০ দলের অংশগ্রহণে আগামী ৩-২০ অক্টোবর পর্যন্ত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ১৮ দিনের এই টুর্নামেন্টে হবে দুটি ভেন্যুতে-মিরপুর শের-ই বাংলা ও সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এমএমআর/

Read Entire Article