সেন্ট লুসিয়ায় রোহিত ঝড়, ১৯ বলে হাফ সেঞ্চুরি

3 months ago 39

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে কী ভুলই করলো অস্ট্রেলিয়া? রোহিত শর্মার ব্যাটে ঝড় দেখলে তেমনটা মনে হতে বাধ্য হবে যে কেউ। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড কিংবা প্যাট কামিন্সের মত বিশ্বসেরা বোলারদের তুলোধুনো করে মাত্র ১৯ বলেই হাফ সেঞ্চুরি পূরণ করেছেন ভারত অধিনায়ক।

সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিরাট কোহলির উইকেট হারিয়ে বসে ভারত। দলীয় ৬ রানের মাথায় কোনো রান না করেই বিদায় নেন কোহলি। ৫ বল খেলার পর হ্যাজলউডের বলে টিম ডেভিডের হাতে ক্যাচ দেন তিনি।

এরপরই জুটি বাধেন রোহিত শর্মা এবং রিশাভ পান্ত। বলা ভালো, রিশাভ পান্ত একপ্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে রোহিতের ব্যাটিংই উপভোগ করছেন শুধু। মিচেল স্টার্ককে রোহিত এক ওভারে পিটিয়ে ২৯ রান নেন রোহিত শর্মা।

শেষ পর্যন্ত ১৯ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন রোহিত শর্মা। মাঝে বৃষ্টি এসে রোহিত ঝড় থামানোর চেষ্টা করে; কিন্তু কিছুক্ষণ পরই আবার খেলা শুরু হয় এবং রোহিত ঝড় অব্যাহত থাকে।

এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৬। ২৩ বলে ৫৮ রান নিয়ে রোহিত এবং ১৩ বলে ১৫ রান নিয়ে ব্যাট করছেন রিশাভ পান্ত।

অস্ট্রেলিয়া একাদশ

ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিজ, টিম ডেভিড, ম্যাথ্যু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউড।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), সুর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেলম, রবিন্দ্র জাদেজা, আর্শদিপ সিং, কুলদিপ যাদব ও জসপ্রিত বুমরাহ।

আইএইচএস/

Read Entire Article