সোনা চোরাচালান মামলায় দুই আসামির কারাদণ্ড

3 weeks ago 21

সোনা চোরাচালানের অভিযোগে রাজধানীর বিমানবন্দর থানায় করা মামলায় লোকমান ও কেরামত আলী নামের দুইজনের সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামি লোকমান বেপারী আদালতে হাজির ছিলেন। তাকে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামি কেরামত আলী পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার এজাহার নামীয় আসামি লোকমান ও কেরামত আলী ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় ফ্লাইট-যোগে চট্টগ্রাম থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আসেন। এসময় বিমানবন্দর শুল্ক গোয়েন্দা এবং তদন্তকারী কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অনুসরণ করেন। আসামিরা অভ্যন্তরীণ আগমন পয়েন্টে এলে জিজ্ঞাসাবাদে তাদের সোনার বার থাকার কথা অস্বীকার করেন। পরে তাদের তল্লাশি করে ৫ কেজি ৭৯০ গ্রাম সোনা জব্দ করে শুল্ক গোয়েন্দারা।

এ অভিযোগে সহকারী রাজস্ব কর্মকর্তা তাহমিনা ইমা বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৯ সালের ৩১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আসাদুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ২০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

জেএ/এমএএইচ/জেআইএম

Read Entire Article