সোমবার ঢাকায় সমাবেশ করবে হেফাজত

1 hour ago 7

ভারতের মহারাষ্ট্রে রাসুলুল্লাহ (সা.)-এর নামে জঘন্য কটূক্তির ঘটনায় প্রতিবাদ ও দায়ীদের দ্রুত গ্রেফতারের দাবিতে আগামী সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেটে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) হেফাজতে ইসলাম বাংলাদেশের দপ্তর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব ও সেক্রেটারি মাওলানা মামুনুল হক এক যৌথ বিবৃতিতে বলেন, ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ রাসুল (সা.)-এর নামে জঘন্য কটূক্তি এবং বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ রানে তাকে সমর্থন করার ঘটনায় বিশ্বের সর্বস্তরের ধর্মপ্রাণ নবিপ্রেমিক মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। এই কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানানোর ভাষা আমরা খুঁজে পাচ্ছি না।

হেফাজতে ইসলামের নেতারা আরও বলেন, গত আগস্ট মাসে সংঘটিত এই ঘটনায় মামলা হলেও এখনো পর্যন্ত রাজ্য সরকার কাউকে গ্রেফতার না করায় বিশ্ব মুসলিমের অন্তরে ক্ষোভ আরও বহুগুণে বেড়েছে। যার ফলে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম জনতা রাস্তায় নেমে আসতে বাধ্য হয়েছে।

নেতারা মুসলমানের প্রাণাধিক প্রিয় নবি (সা.)-এর অবমাননা কারিদের অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করার জন্য ভারত সরকারের প্রতি জোরালো আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, রাসুলুল্লাহ (সা.)-এর নামে জঘন্য কটূক্তির ঘটনায় প্রতিবাদ ও দায়ীদের দ্রুত গ্রেফতারের দাবিতে ৩০ সেপ্টেম্বর বিকেল ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেটে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

ওই বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিতে নেতারা হেফাজতের সর্বস্তরের নেতাকর্মীসহ দেশের আপামর তৌহিদি জনতার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

এএএম/জেএইচ

Read Entire Article