সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শেকৃবির ক্লাস-পরীক্ষা

3 months ago 36

অর্থ মন্ত্রণালয়ের জারি করা পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষকরা।

রোববার (৩০ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে সমাবেশ করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ। সমাবেশে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

সমাবেশে তারা বলেন, পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপনের বিরুদ্ধে চলমান আন্দোলনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে একাত্মতা পোষণ করে আগামী ১ জুলাই (সোমবার) থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন শিক্ষকরা। এসময় ক্লাস, পরীক্ষা সব কিছুই অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আশ্বাস না পাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন

কতদিন বন্ধ থাকবে, জানতে চাইলে তারা বলেন, এটা সঠিক বলা যাচ্ছে না। তবে সরকার আমাদের দাবি যতদিন না মানবে, ততদিন সব বন্ধ থাকবে। সরকার দাবি মেনে নিলে আমরা ক্লাস, পরীক্ষায় ফিরে যাবো।

তাসনিম আহমেদ তানিম/এমএইচআর/এএসএম

Read Entire Article