স্কটল্যান্ডের স্বপ্নভঙ্গ, অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড

3 months ago 36

অবশেষে হাঁফ ছেড়ে বাঁচলো ইংল্যান্ড। অস্ট্রেলিয়া তো আগেই সুপার এইট নিশ্চিত করেছে, স্কটল্যান্ডের বিপক্ষে হারলেও তাদের কিছু যেতো আসতো না। কিন্তু এই ম্যাচের ওপর নির্ভর করছিল ইংল্যান্ডের সুপার এইট ভাগ্য।

অস্ট্রেলিয়ার বিপক্ষে যে কোনো ব্যবধানে জিতলেই ইতিহাস গড়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে নাম লেখাতো স্কটল্যান্ড, বিদায় হয়ে যেতো ইংল্যান্ডের। সেটি হয়নি। স্বপ্ন ভেঙেছে স্কটিশদের। অস্ট্রেলিয়ার ৫ উইকেটের জয়ে সুপার এইট নিশ্চিত হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের।

সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় স্কটিশরা। জবাবে শেষ ৫ ওভারে ৬০ রান লাগলে কিছুটা শঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু ট্রাভিস হেড আর মার্কাস স্টয়নিসের ব্যাটে অস্ট্রেলিয়া ঠিকই ম্যাচ বের করে নিয়েছে।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ওপেনার জর্জ মুনসে ২৩ বলে করেন ৩৫ রান, রিচি বেরিংটন ৩১ বলে অপরাজিত ৪২।

তবে স্কটল্যান্ড বড় পুঁজি পায় মূলত ব্রেন্ডন ম্যাকমুলানের ঝোড়ো ফিফটিতে। মাত্র ২৬ বলে হাফসেঞ্চুরি হাঁকান এই ব্যাটার। শেষ পর্যন্ত ৩৪ বলে ২ চার আর ৬ ছক্কায় খেলেন ৬০ রানের বিধ্বংসী ইনিংস।

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ২ উইকেট পেলেও খরচ করেন ৪৪ রান।

বিস্তারিত আসছে....

এমএমআর/এমএস

Read Entire Article