স্কুলছাত্র নদীতে ডুবে গেলে ভয়ে কাউকে জানায়নি বন্ধুরা

1 hour ago 2

পাবনার ঈশ্বরদীতে বন্ধুদের সঙ্গে পদ্মার শাখা নদীতে গোসল করতে গিয়ে দেলোয়ার হোসেন দ্বীপ (১৩) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কামালপুরের শাপলা ইটভাটার পাশে পদ্মা নদীর শাখা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। দ্বীপ উপজেলার পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল গ্রামের মাসুদ মণ্ডলের ছেলে ও নর্থ বেঙ্গল পেপার মিলস হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, দুর্গাপূজার ছুটিতে স্কুল বন্ধ থাকায় উপজেলার লক্ষিকুন্ডা ইউনিয়ন কামালপুরে তার নানা সাবেদ আলী মোল্লার বাড়িতে বেড়াতে যায় দ্বীপ। বৃহস্পতিবার দুপুরে নানার বাড়ির আশপাশের ৫-৬ জন বন্ধুদের সঙ্গে দ্বীপ ফুটবল খেলতে যায়। খেলা শেষে তারা কামালপুরের শাপলা ইটভাটার পাশে পদ্মা নদীর শাখা নদীতে বন্ধুদের সঙ্গে গোসল করতে নামে। গোসলের একপর্যায়ে পানিতে ডুবে যায় দ্বীপ। কিন্তু খবরটি বন্ধুরা ভয়ে কাউকে বলেনি।

দ্বীপ বিকেল পর্যন্ত বাড়িতে না ফিরলে তার নানার বাড়ির লোকজন তাকে খোঁজ করতে থাকলে ডুবে যাওয়ার বিষয়টি তখন তার বন্ধুরা জানায়।

দ্বীপের বাবা মাসুদ মণ্ডল জানান, দ্বীপের পানিতে ডুবে যাওয়ার খবর পেয়ে নৌপুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেওয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসের ডুবুরি কর্মীরা আসার আগেই স্থানীয় জেলেদের সাহায্যে নদীতে অনেক খোঁজাখুঁজি করে রাত ৯টায় তার লাশ পাওয়া যায়।

লক্ষিকুন্ডা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ শাওন চক্রবর্তী জানান, স্কুলছাত্র দ্বীপের নদীতে ডুবে মারা যাওয়ার ঘটনায় পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়।

শেখ মহসীন/জেডএইচ/এমএস

Read Entire Article