স্ত্রীসহ এলজিইডির সাবেক অতিরিক্ত প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

4 months ago 63

১৭ কোটি ৩৩ লাখ ৬৬ হাজার ৬১৮ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগদখলে রাখার অভিযোগে খুলনা বিভাগ এলজিইডির সাবেক অতিরিক্ত প্রকৌশলী কাজী মিজানুর রহমান ও তার স্ত্রী কাজী বনানী রহমানের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক আলিয়াজ হোসেন বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় যশোরে মঙ্গলবার (৪ জুন) মামলাটি দায়ের করেন।

বুধবার (৫ জুন) দুদক সূত্রে বিষয়টি জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়, আসামি বনানী রহমানের নামে ৫৯টি দলিলে ১০ কোটি ৪৪ লাখ টাকার স্থাবর সম্পদ পাওয়া গেছে।

সম্পদ বিবরণীতে আসামি বনানী ১৯ কোটি ৮১ লাখ পাঁচ হাজার ১৮২ টাকার সম্পদের ঘোষণা দেন। যার মধ্যে ১৭ কোটি ৩৩ লাখ ৬৬ হাজার ৬১৮ টাকার সম্পদের তিনি কোনো বৈধ উৎস দেখাতে পারেননি।

এজাহারে আরও বলা হয়, আসামি কাজী বনানী রহমান একজন গৃহিণী ও স্বামীর ওপর নির্ভরশীল। তার স্বামী কাজী মিজানুর রহমান ১৯৮৯ সালের ৪ নভেম্বর উপজেলা প্রকৌশলী হিসেবে চাকরিতে যোগদান করেন। পরে পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক হিসেবে ‌‘গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (২য় পর্যায়)’ ঢাকার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের দায়িত্ব পালন করেন।

কাজী মিজানুর সর্বশেষ অতিরিক্ত প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), খুলনা বিভাগ, খুলনা হতে পিআরএল গমন করেন। তিনি সরকারি চাকরির বিভিন্ন পদে থাকাকালীন অবৈধ ও অসদুপায়ে উপার্জিত আয় দ্বারা কাজী বনানী রহমানের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

এসএম/ইএ

Read Entire Article