স্ত্রীসহ পাসপোর্ট অফিসের কর্মচারী দুদকের জালে

3 months ago 48

প্রায় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মোস্তফা কামাল খান ও তার স্ত্রী হাওয়ানুর আক্তারের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক সঞ্চয় ঘোষাল বাদী হয়ে রোববার (২৩ জুন) সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় চাঁদপুরে মামলা দুটি দায়ের করেন। সোমবার (২৫ জুন) দুদক সূত্রে বিষয়টি জানা গেছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬ (২), ২৭ (১) ও দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রথম মামলায় আসামি করা হয়েছে মোস্তফা কামালকে। মামলার এজাহারে বলা হয়, আসামি নিজ নামে ৪৯ লাখ ৩৪ হাজার ২৭১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এছাড়া দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে সম্পদের ভিত্তিহীন বা মিথ্যা তথ্য দিয়েছেন। যেখানে তিন লাখ ৮৫ হাজার ৪৯৩ টাকার সম্পদের তথ্য গোপন করা হয়েছে।

দ্বিতীয় মামলায় স্বামী ও স্ত্রী উভয়কে আসামি করা হয়েছে। যেখানে হাওয়ানুর আক্তারের নামে ৪০ লাখ ১৪ হাজার ৩৬১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি ৩২ লাখ ১৮ হাজার ৮০২ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে।

এসএম/এমকেআর/এএসএম

Read Entire Article