স্ত্রীসহ সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

2 weeks ago 14

প্রায় সাড়ে চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান ও তার স্ত্রী তাছলিমা আক্তারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ এপ্রিল) দুদকের গোপালগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক বিজন কুমার রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুটি মামলায় আসামিদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় ও ২০০৪ এর ২৬(২) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে৷ এ দম্পতির বিরুদ্ধে ৪ কোটি ৮৯ লাখ ৪৫ হাজার ৩০৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

প্রথম মামলার এজাহার সূত্রে জানা যায়, মুজিবুর রহমানের নামে ২০১০ সাল থেকে ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত স্থাবর-অস্থাবর মিলিয়ে মোট ৮ কোটি ২৫ লাখ ৫৬ হাজার ৭২২ টাকার সম্পদের প্রমাণ পেয়েছে দুদক। যার মধ্যে ৪ কোটি ৭৯ লাখ ৪০ হাজার ৬৯৯ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া গেলেও ৩ কোটি ৪৬ লাখ ১৬ হাজার টাকার সম্পদের উৎস দেখাতে পারেননি তিনি।

অন্য মামলায় তাছলিমা আক্তারের বিরুদ্ধে দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে অবৈধ সম্পদ গোপন করে ২ লাখ ১৮ হাজার ৮০ টাকার মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এছাড়া তার নিজস্ব কোনো আয় না থাকার পরও স্বামী মুজিবর রহমানের অবৈধ আয়ের মাধ্যমে অর্জিত সম্পদ গ্রহণে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৪৩ লাখ ২৯ হাজার ২৮৫ টাকা অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এসএম/এমকেআর/জিকেএস

Read Entire Article