‘স্বজনপ্রীতির সেরা উদাহরণ আজম খান’

3 months ago 63

সমালোচনার সবচেয়ে ধারালো তীরটাই আজম খানের দিকে ছুড়ে মারলেন পাকিস্তানের ক্রিকেটভক্তরা। তবে উইকেটরক্ষক এই ব্যাটার তাতে বিদ্ধ হয়েছেন কিনা, সেটি পরের বিষয়। ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের সিরিজের শেষ টি-টোয়েন্টির পর যেন আর কথা চেপে রাখতে পারছিলেন না ভ্ক্তরা। সেজন্য আজম খানের কড়া সমালোচনাই করলেন তারা।

গতকাল বৃহস্পতিবার ইংলিশদের বিপক্ষে ব্যাট করতে নেমে ৫ বল খেলে আজম খান আউট হয়েছেন ০ রানে। এরপর উইকেটের পেছনে দাঁড়িয়ে মিস করেছেন কয়েকটি সহজ ক্যাচ। ম্যাচ ডোবানোর জন্য মনে হয় এর চেয়ে বেশি কিছু লাগে না।

Pak adding Azam Khan into their WC lineup pic.twitter.com/ctDNnA8Qk0

— Lahori Guy (@YrrrFahad_) May 30, 2024

ওভাল স্টেডিয়ামে এই ম্যাচে পাকিস্তান ১৫৭ রানের মাঝারি মানের একটি ইনিংস দাঁড় করায়। বলা যায়, লড়াই করার মতো। তবে জস বাটলার-ফিল সল্টদের ঝোড়ো ব্যাটিং আর পাকিস্তানের ক্যাচ মিসে ২৭ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয় পায় ইংল্যান্ড। সিরিজে ২-০ ব্যবধানে জয় পায় ইংলিশরা।

বিশ্বকাপে যাওয়ার এই ম্যাচটিই ছিল পাকিস্তানের শেষ প্রস্তুতি। কারণ আগামী সোমবার (বাংলাদেশ সময়) থেকে শুরু হতে যাওয়া এই আসরে কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে না পাকিস্তান।

Azam Khan is an embarrassment to international cricket pic.twitter.com/Ferp0ys5nf

— yang goi (@GongR1ght) May 30, 2024

এই ম্যাচেও আজম খানের এমন বাজে পারফর্ম যেন মানতেই পারছেন পাকিস্তান ক্রিকেটভক্তরা। যে কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে কঠোর সমালোচনা। যে যেভাবে পারছেন, আজম খানের দিকে ছুড়ছেন আক্রমণের তীর।

আজন খান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মঈন খানের ছেলে। বাবার প্রভাবের কারণেই জাতীয় দলে সুযোপ পান কিনা, তা নিয়েই চলছে আলোচনা-সমালোচনা। তবে আজম খান যে পারফর্ম করছেন এবং দলেও থাকবেন, তাতে এমন সন্দেহ অমূলক নয়।

Azam Khan is the best example of nepotism in our country. Mediocrity rules here in every department. Shameless people who persisted with him must be charged and sentenced. This is a criminal act not a simple mistake.

— Mubasher Lucman (@mubasherlucman) May 30, 2024

এক ক্রিকেটভক্ত আজম খানকে দলে রাখার বিষয়টিকে স্বজনপ্রীতি বলে উল্লেখ করেছেন। তিনি বোঝাতে চেয়েছেন, আজম খানের মঈন খানের প্রভাবেই তাকে দল রাখছেন প্রধান নির্বাচক ওহাব রিয়াজ।

মুবাশির লাকম্যান নামের এই ভ্ক্ত নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, আজম খান আমাদের দেশে স্বজনপ্রীতির উৎকৃষ্ট উদাহরণ। এখানে প্রতিটি বিভাগে দালালির নিয়ম রয়েছে। নির্লজ্জ লোকগুলো, যারা তাকে দলে রেখেছে তাদের অভিযুক্ত করতে হবে এবং সাজা দিতে হবে। এটি একটি অপরাধমূলক কাজ। সাধারণ কোনো ভুল নয়।

No sane team will play Azam Khan again until he sorts out his fitness! pic.twitter.com/QFWRh6bOSb

— Basit Subhani (@BasitSubhani) May 30, 2024

আন্তজার্তিক টি-টোয়েন্টিতে ১২টি ইনিংস খেলে মাত্র ৮৮ রান করেছেন আজম খান। গড় মাত্র ৯.৭৭। আর সর্বোচ্চ রানের স্কোর মাত্র ৩০ রানের। তবু কেন দলে জায়গা পাচ্ছেন, সেই জিনিসটাই বুঝে উঠতে পারছেন দেশটির ক্রিকেটভক্তরা।

এমএইচ/জিকেএস

Read Entire Article