হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষের পদত্যাগ

1 month ago 10

বৈষম্যবিরোধী আন্দোলনে বিরোধীতা করায় শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় পদত্যাগ করেছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) তিনি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর এ পদত্যাগপত্র জমা দেন।

এবিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় জানান, পদত্যাগপত্রটি গ্রহণ করা হয়েছে। তবে বিষয়ে প্রজ্ঞাপন হতে সময় লাগবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের দাবিতে প্রথমে আমার পদত্যাগের কথা ছিল না। ধর্মীয় স্বাধীনতা, মেডিকেল কলেজ রাজনীতিমুক্ত করার তাদের দাবি অনেক আগেই মানা হয়েছে। কিন্তু হঠাৎ করেই তারা আমার পদত্যাগের একদফা ঘোষণা করে। আমি নিজের সম্মান বাঁচানোর জন্য পদত্যাগ করেছি।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, ‘বর্তমানে কর্মস্থলে কাজের অনুকূল পরিবেশ না থাকায় ব্যক্তিগত কারণে মেডিকেল কলেজের অধ্যক্ষ পদ থেকে অব্যাহতি পেতে চাই।’

উল্লেখ্য, হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় এবং একাডেমিক কো-অর্ডিনেটর ডা. কান্তি প্রিয় দাশের বিরুদ্ধে শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিরোধীতা, মেডিকেল কলেজের বিভিন্ন খাতে বরাদ্দকৃত সরকারি অর্থ আত্মসাত, শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন অভিযোগ তোলেন। এসব অভিযোগে কয়েকদিন ধরেই তারা ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করছেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএইচ/এমএস

Read Entire Article