হলে গাঁজা নিয়ে প্রবেশ, এইচএসসি পরীক্ষার্থীকে ৬ মাসের কারাদণ্ড

3 months ago 15

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এইচএসসি পরীক্ষার হলে গাঁজার পুরিয়া ও নকলের চিরকুট পাওয়ার অপরাধে এক পরীক্ষার্থীকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় নকল পাওয়ার অপরাধে আরও দুজনকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি পরীক্ষার হলরুম থেকে গাজা ও নকলের চিরকুট উদ্ধার করা হয়।ৎ

সাজাপ্রাপ্ত পরীক্ষার্থী উপজেলার পাঁচরুখি এলাকার বেগম আনোয়ারা কলেজের ছাত্র। বহিষ্কৃতরা কাঞ্চন ছলিম উদ্দিন চৌধুরী ডিগ্রি কলেজ ও পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের ছাত্র।

শিক্ষক ও স্থানীয় সূত্রে জানা যায়, পরীক্ষা চলাকালীন পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল। এসময় কয়েকজন পরীক্ষার্থীকে সন্দেহ বলে তাদের তল্লাশি করেন। এসময় একজনের ফোনে নকলের চিরকুট ও গাঁজার পুরিয়া পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অপর দুজনকে বহিষ্কার করা হয়।

এইচএসসি, পরীক্ষা, মাদক, কারাদণ্ড, নারায়ণগঞ্জ, বহিষ্কারহলে গাঁজা নিয়ে প্রবেশ, এইচএসসি পরীক্ষার্থীকে ৬ মাসের কারাদণ্ড

কেন্দ্র সচিব ও ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা বলেন, ‘আজ এইচএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলছিল। এসময় এক পরীক্ষার্থী অসাবধানতাবশত মাদকসহ হলে প্রবেশ করে। যা অন্যায়। পরে ওই পরীক্ষার্থীসহ আরও দুজনকে শাস্তি দেওয়া হয়।’

জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল বলেন, পরীক্ষা হলে নকলের চিরকুট ও ফোন নিয়ে প্রবেশ করায় দুজনকে বহিষ্কার ও গাঁজা পাওয়ায় একজনকে ছয়মাসের সাজা দেওয়া হয়েছে।

এসআর/জেআইএম

Read Entire Article