হাঁটুর চোটে প্যারিস অলিম্পিকে অনিশ্চিত জোকিভিচ

4 months ago 50

সাতবার জিতেছেন উইম্বলডন, সবমিলিয়ে গ্র্যান্ডস্ল্যাম ২৪টি। খেলোয়াড়ী জীবনে প্রাপ্তির খাতাটা বেশ লম্বা নোভাক জোকিভিচের। তবে এই টেনিস তারকা কখনও জিততে পারেননি অলিম্পিকের পদক। আগামী মাসে শুরু হতে যাওয়া প্যারিস অলিম্পিকেও তার খেলা অনিশ্চিত।

হাঁটুর চোট নিয়েই চলতি ফরাসি ওপেন খেলা শুরু করেছিলেন জোকোভিচ। কিন্তু তৃতীয় রাউন্ডে পাঁচ সেটের কঠিন লড়াই লড়তে হয় তাকে। এতে আরও খারাপ হয় জোকোভিচের চোটের অবস্থা।

শেষ পর্যন্ত বাধ্য হয়ে তিনি কোয়ার্টার ফাইনালে নামার আগে নিজের নাম প্রত্যাহার করে নেন। ডাক্তারের কাছ থেকে পাওয়া পরামর্শে বৃহস্পতিবার তার হাঁটুর অস্ত্রোপচার হয়েছে। অপারেশন সফল হয়েছে বলেই জানা গেছে। কিন্তু কবে খেলায় ফিরতে পারবেন জোকোভিচ? বিষয়টি নিশ্চিত নয় এখনও।

গত সোমবার আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুনদোলোর বিপক্ষে চার ঘণ্টা ৩৯ মিনিটের লড়াইয়ে ম্যাচ জেতেন তিনি। এরপর হাঁটুর সমস্যায় ভুগতে দেখা যায় জোকোভিচকে। এমআরআই স্ক্যানে তার ডান পায়ের মেডিয়াল মেনিসকাসে চোট ধরা পড়ে।

এ অবস্থায় করা অস্ত্রোপচারের পর তার সুস্থ হতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। আগামী ১ জুলাই থেকে শুরু হতে চলা উইম্বলডনে তাই তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। ২৭ জুলাই শুরু প্যারিস অলিম্পিক গেমসেও জোকোভিচ খেলতে পারাও এখন অনিশ্চিত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃহস্পতিবার চিকিৎসক দলের সদস্যদের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে অস্ত্রোপচারের কথা জানান জোকোভিচ। তিনি লেখেন, ‘খেলার প্রতি আমার ভালোবাসা অগাধ। সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা আমাকে সবসময়ে এগিয়ে রাখে। যত তাড়াতাড়ি সম্ভব কোর্টে ফিরতে চাই। সুস্থ ও ফিট হওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করবো কথা দিলাম।’

আইএইচএস/জিকেএস

Read Entire Article