হামলার শঙ্কা, শ্রীলঙ্কায় ইসরায়েলিদের পরিচয় লুকিয়ে চলার নির্দেশ

3 hours ago 5

শ্রীলঙ্কার অরুগাম ও আশপাশের সমুদ্র সৈকত থেকে ইসরায়েলিদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল। এছাড়া শ্রীলঙ্কায় ইসরায়েলিদের পরিচয় লুকিয়েও চলাচল করার আহ্বান জানিয়েছে তারা।

ইসরায়েলিদের লক্ষ্য করে সন্ত্রাসী হামলা হতে পারে এমন আশঙ্কা থেকে বৃহস্পতিবার (২৩ অক্টোবর) এই নির্দেশনা দিয়েছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল।

নির্দেশনায় বলা হয়েছে, অরুগাম ও আশপাশের সমুদ্র সৈকত অঞ্চলে বাস করছেন, তারা দ্রুত শ্রীলঙ্কা ছাড়ুন। নাহলে রাজধানী কলম্বোতে চলে যান, যেখানে স্থানীয় নিরাপত্তা বাহিনীর বেশি উপস্থিতি রয়েছে। যারা শ্রীলঙ্কায় যাওয়ার পরিকল্পনা করছেন সেটি স্থগিত করুন।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ইসরায়েলি পরিচয়ের যেসব চিহ্ন আছে সেগুলো লুকিয়ে ফেলুন ও গণ জমায়েতে অংশ নেওয়া থেকে বিরত থাকুন।

ইসরায়েল আরও জানিয়েছে, তারা শ্রীলঙ্কার সরকারের সঙ্গে এ ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এর আগে শ্রীলঙ্কার মার্কিন দূতাবাস এক সতর্কবার্তায় বলেছিল, জনপ্রিয় সার্ফিং এলাকায় ইসরায়েলিদের ওপর হামলার ঘটনা ঘটতে পারে। তাদের কাছে এ ধরনের বিশ্বাসযোগ্য তথ্য আছে। এই ঘটনার পরে পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছিল শ্রীলঙ্কা পুলিশ।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এসএএইচ

Read Entire Article