হালখাতায় ফুল দিয়ে বরণ, ৩ হাজার মানুষের ভূরিভোজন

3 months ago 41

লালমনিরহাটে ব্যতিক্রমী হালখাতার আয়োজন করেছেন আব্দুস সালাম নামের এক ব্যবসায়ী। রোববার (২ জুন) দুপুরে উপজেলার ভুল্লারহাট বাজারে আয়োজিত হালখাতায় তিন সহস্রাধিক মানুষ অংশ নেয়।

ব্যবসায়ী ও স্থানীয় সূত্র জানায়, ব্যবসায়ী আব্দুস সালাম তার প্রতিষ্ঠানের হালখাতাকে কেন্দ্র করে প্যান্ডেল করে প্রায় তিন হাজার মানুষের খাবারের আয়োজন করেন। রজনীগন্ধার ফুল দিয়ে বরণ করে নেন অতিথিদের। পরে চলে খাওয়া-দাওয়ার ধুম। পোলাও, গরু ও খাসির মাংস, মাছ, মুরগির রোস্ট, জর্দা ও পোলাওসহ বিভিন্ন খাবার পরিবেশ করা হয়।

হালখাতায় আসা খাদিজা বেগম বলেন, সালাম ভাই আমার কাছে ১২ হাজার টাকা পান। এ হালখাতা খেয়ে আমি ৬ হাজার টাকা দিয়েছি। আয়োজনটি মোটামুটি বেশ ভালো হয়েছে। আমরা সবাই আনন্দিত।

লালমনিরহাট, হালখাতা, ব্যবসায়ীহালখাতায় ফুল দিয়ে বরণ, ৩ হাজার মানুষের ভূরিভোজন

আব্দুর রহিম নামের আরেক ক্রেতা জানান, হালখাতা অনেকে করেন। কিন্তু এটি সম্পূর্ণ ব্যতিক্রমী সকালের নাস্তা, দুপুরে চমৎকার খাবার ও পরে র্যাফেল ড্রয়ের আয়োজক করা হয়েছে। ভাগ্যবান পাঁচজন পাবে দেশের দর্শনীয় স্থান ঘোরার সুযোগ।

সালাম এন্টারপ্রাইজের পরিচালক আব্দুস সালাম বলেন, প্রতি বছর এমন আয়োজন করা হয়। এ আয়োজনে প্রায় আড়াই থেকে তিন হাজার মানুষের দাওয়াত কার্ড দেওয়া হয়। গ্রাহকের আদায়ের অর্ধেক এ হালখাতায় ব্যয় করে থাকি।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

Read Entire Article