হাসপাতালে মাদকের আখড়া, চলে অসামাজিক কার্যকলাপ

4 months ago 44

অননুমোদিত ব্যক্তি দিয়ে অপারেশন ও অসামাজিক কার্যকলাপের অভিযোগে নোয়াখালী ইসলামিয়া চক্ষু হাসপাতাল সিলগালা করে দিয়েছে প্রশাসন।

শনিবার (৮ জুন) রাতে সিভিল সার্জনের নির্দেশে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাইমা নুসরাত জাবীন দত্তেরহাট এলাকায় অভিযান চালিয়ে হাসপাতালটি বন্ধ করে দেন।

হাসপাতালে মাদকের আখড়া, চলে অসামাজিক কার্যকলাপ

জানা গেছে, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে হাসপাতালের লোকজন রোগীদের জিম্মি করে টাকা আদায় করে আসছে। তাদের বিরুদ্ধে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করে অনেকের চোখ নষ্ট করা এবং অননুমোদিত ব্যক্তি দিয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসার নামে বিভিন্ন হাট-বাজারে ক্যাম্প করে প্রতারণার অভিযোগ রয়েছে।

ডা. নাইমা নুসরাত জাবীন জাগো নিউজকে বলেন, অভিযানের সময় প্রতিষ্ঠানটিকে আমার হাসপাতাল হিসেবে মনে হয়নি। এখানে অসংখ্য রুমে মাদকের আখড়া এবং যুবক-যুবতীদের আবাধ বিচরণ দেখা গেছে। এতে মনে হয়েছে হাসপাতালটি অসামাজিক কার্যকলাপের নিরাপদ স্থান হিসেবে ব্যবহৃত হয়।

হাসপাতালে মাদকের আখড়া, চলে অসামাজিক কার্যকলাপ

তিনি আরও বলেন, অননুমোদিত ব্যক্তি দিয়ে রোগীর চোখ অপারেশন করার প্রমাণ পাওয়ায় হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়েছে। অসামাজিক কার্যকলাপসহ বাকি অভিযোগের বিষয়ে জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। কারণ হাসপাতাল নাম দিয়ে এ ধরনের অনিয়ম চলতে দেওয়া যায় না।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জাগো নিউজকে বলেন, অভিযানে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় দত্তেরহাটের নোয়াখালী ইসলামিয়া চক্ষু হাসপাতাল (প্রাইভেট) বন্ধ করে দেওয়া হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এনআইবি/এএসএম

Read Entire Article