হোয়াটসঅ্যাপে আসছে ভিডিও নোট মোড

1 month ago 22

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাট তো আছেই অফিসের তথ্য আদান প্রদানের মতো গুরুত্বপূর্ণ কাজও করা হচ্ছে প্ল্যাটফর্মটিতে। শুধু তথ্য আদান প্রদান নয়, ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এখানে।

এবার হোয়াটসঅ্যাপের ক্যামেরায় যুক্ত হচ্ছে নতুন মোড, ভিডিও নোট মোড। ফিচারটি ব্যবহারকারীদের বারবার একই ভিডিও নোট রেকর্ড করার প্রয়োজনীয়তা দূর করবে, সময় বাঁচবে এবং যোগাযোগে দক্ষতা বাড়াতে পারবে বলেই ধারণা করা হচ্ছে।

এই ফিচারটি কিছু সুবিধা নিয়ে আসছে, এটি কীভাবে ভিডিও নোট রেকর্ড করতে হয়, সেই সম্পর্কে ব্যবহারকারীর বিভ্রান্তির সমাধান করবে। বেশ কিছু পরিবর্তন এনেছে হোয়াটসঅ্যাপ। ভিডিও নোট পাঠানোর জন্য ব্যবহারকারী তার প্রয়োজনীয় ক্যামেরা ইন্টারফেসের মধ্যে একটি ভিডিও নোট মোড বেছে নিতে পারবেন।

এরই মধ্যে কিছু বিটা পরীক্ষক তাদের চ্যাটে বিষয়বস্তু শেয়ার করার জন্য একটি নতুন ক্যামেরা মোড ব্যবহার করে দেখতে পারছেন। এই মোডটি ব্যবহারকারীদের সরাসরি ক্যামেরা ইন্টারফেসের মধ্যে ভিডিও নোট রেকর্ড করতে দেয়, চ্যাট বারে ক্যামেরা আইকনটি ট্যাপ করে ধরে রাখার প্রয়োজনীয়তা দূর করে।

ফিচারটি ভিডিও বার্তা ক্যাপচার এবং শেয়ার করার জন্য একটি ইউনিফাইড পদ্ধতি প্রদান করে ব্যবহারকারীদের। বর্তমানে কিছু বিটা ব্যবহারকারী এই ফিচারটি পরীক্ষামূলক ব্যবহার করতে পারছেন। খুব শিগগির সব ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

Read Entire Article