হোয়াটসঅ্যাপে সবার স্ট্যাটাস দেখতেই হবে আপনাকে

1 month ago 23

বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। প্ল্যাটফর্মটির পুরোনো এক জনপরিয় ফিচার হচ্ছে স্ট্যাটাস। ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপেও স্ট্যাটাস দেওয়া যায়। এবার সেই ফিচারে যোগ হলো নতুন সুবিধা।

কিছুদিন আগে স্ট্যাটাস মেনশন নামে একটি ফিচারের পরীক্ষা শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দের পরিচিতদের তাদের স্ট্যাটাস দেখানোর জন্য উল্লেখ করতে পারেন, তাই স্ট্যাটাস আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে পরিচিতি একটি বিজ্ঞপ্তি পাবে। এখন মেসেজিং প্ল্যাটফর্ম এই সম্পর্কিত আরও একটি ফিচার্স নিয়ে আসার পরিকল্পনা করছে।

আরও পড়ুন

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা অ্যাপে অপঠিত স্ট্যাটাস আপডেটের বিজ্ঞপ্তি পাবেন। ওয়েববিটাইনফোর একটি প্রতিবেদনে বলা হয়েছে যে গুগল প্লে স্টোরে একটি অ্যান্ড্রয়েড ২.২৪.৬.১৯ বিটা আপডেট রয়েছে, অর্থাৎ যে ব্যবহারকারীরা স্ট্যাটাসটি দেখেননি তারা একটি বিজ্ঞপ্তি পাবেন।

হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচার স্ট্যাটাস নোটিফিকেশন বর্তমানে তৈরি হচ্ছে। এটি শিগগির বিটা ইউজারদের জন্য প্রকাশ করা হতে পারে। একবার পরীক্ষা শেষ হলে স্থিতিশীল ইউজারদের কাছে এই ফিচার্সটি চালু করা হবে। মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ বর্তমানে স্ট্যাটাস বিজ্ঞপ্তি ছাড়াও লিঙ্ক প্রিভিউয়ের জন্য একটি নতুন ফিচার্স চালু করছে।

এছাড়া ব্যবহারকারীরা সেটিংসে লিঙ্ক প্রিভিউ বন্ধ করার সুবিধা পাবেন। তাই ব্যবহারকারীদের গোপনীয়তা বজায় থাকবে। এই ফিচারটি বর্তমানে বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হচ্ছে। আশা করা হচ্ছে আগামী দিনে সব ব্যবহারকারীরা এই পরিষেবা পাবেন।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

Read Entire Article