১২ দিন ধরে বিদ্যুৎহীন বিদ্যালয়, দুর্ভোগে শিক্ষার্থীরা

3 months ago 25

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় দিনাজপুরের হিলিতে নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। ১২ দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন বিদ্যালয়টি। এতে দুর্ভোগে পড়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

গত ২৮ জুন বিদ্যালয়টির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় হিলি পল্লী বিদ্যুৎ অফিস।

পল্লী বিদ্যুৎ অফিসের তথ্যমতে, ২০২৩ সালের অক্টোবর থেকে ২০২৪ সালে মে পর্যন্ত ৩৮ হাজার ৯৪৫ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে প্রতিষ্ঠানটির। বারবার তাগাদা দেওয়ার পরও বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এ বিষয়ে নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, বিদ্যালয়ের ফান্ডে টাকা না থাকায় বিদ্যুৎ বিল পরিশোধ করা সম্ভব হয়নি। তবে দ্রুত সংযোগ পেতে চেষ্টা চলছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল আলম ডাবলু বলেন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ঘটনাকে কেন্দ্র করে আমরা জরুরি মিটিং করেছি। প্রধান শিক্ষককে বিল পরিশোধের জন্য বলা হয়েছে। তবে তিনি আজ-কাল বলে কালক্ষেপণ করছেন।

হিলি পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম বিশ্বজিৎ সরকার বলেন, হাকিমপুরে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধ রয়েছে। তবে এই একটিমাত্র প্রতিষ্ঠানের আট মাসের বিদ্যুৎ বিল বকেয়া। এ বিষয়ে বারবার নোটিশ করার পরও পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এ ঘটনার পর শিক্ষাপ্রতিষ্ঠানটির কেউ যোগাযোগ করেননি বলেও জানান তিনি।

মাহাবুর রহমান/এসআর/এমএস

Read Entire Article