১৮ জুনের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে

4 months ago 56

পবিত্র ঈদুল আজহার চাঁদ দেখার ওপর নির্ভর করে তিন দিনের (১৭, ১৮ ও ১৯ জুন) ট্রেনের আসনের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ রেলওয়ে। চাঁদ দেখা যাওয়ায় আগামী ১৭ জুন ঈদ উদযাপিত হবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, ঈদের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না। অবশিষ্ট দুই দিন ১৮ জুনের টিকিট আজ বিক্রি শুরু হয়েছে। আর ১৯ জুনের ট্রেনের টিকিট পাওয়া যাবে আগামীকাল।

শনিবার (৮ জুন) এই টিকিট বিক্রি শুরু হয়েছে। রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১০ জুন থেকে ফিরতি যাত্রা শুরুর অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব ট্রেনের আসন দুপুর ২টায় বিক্রি করা হবে।

ঈদের পরে আন্তঃনগর ট্রেনের ২০ জুনের টিকিট বিক্রি হবে ১০ জুন, ২১ জুনের টিকিট বিক্রি হবে ১১ জুন, ২২ জুনের টিকিট বিক্রি হবে ১২ জুন, ২৩ জুনের টিকিট বিক্রি হবে ১৩ জুন এবং ২৪ জুনের টিকিট বিক্রি হবে ১৪ জুন।

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, একজন যাত্রী ঈদ অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার টিকিট ক্রয় করতে পারবেন এবং সর্বাধিক ৪টি আসনের টিকিট ক্রয় করতে পারবেন।

এক্ষেত্রে যাত্রীর সর্বোচ্চ এই ৪টি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকবে। ঈদযাত্রার এই টিকিট রিফান্ড করা যাবে না। টিকিট কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধন করা মোবাইল নম্বরে ওটিপি) পাঠানোর ব্যবস্থা করা হবে।

এনএস/এমআরএম/জেআইএম

Read Entire Article