৩ কবির কবিতাসন্ধ্যা ও গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন

5 hours ago 5

বগুড়া লেখক চক্রের আয়োজনে কবি কামরুল হাসান, কবি এমরান কবির ও কবি তিথি আফরোজের কবিতাসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় স্থানীয় মোটেলে ৩ কবি ১০টি করে কবিতা পাঠ করেন।

কবিতা পাঠের আগে সংগঠনের পক্ষ থেকে কবিদের ফুল এবং উত্তরীয় পরিয়ে দেন প্রধান অতিথি টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জাকির হোসেনসহ অতিথিরা।

সভাপত্বি করেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি-প্রাবন্ধিক খৈয়াম কাদের। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। ধন্যবাদ জানান সহ-সাধারণ সম্পাদক এম রহমান সাগর।

বাচিকশিল্পী অলোক পাল ও কবি সিকতা কাজলের সঞ্চালনায় অতিথি ছিলেন উপদেষ্টা কবি শোয়েব শাহরিয়ার, অ্যাড. পলাশ খন্দকার, গোলাম সাকলায়েন বিটুল, ইয়ুথ কয়্যায়ের সভাপতি আতিকুর রহমান মিঠু, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহকারী পরিচালক ড. আহমেদ আব্দুল্লাহ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক মাজেদুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রাজজাক বকুল, সংস্কৃতজন মির্জা আহসানুল হক দুলাল প্রমুখ।

কবিতাসন্ধ্যায় কবি এমরান কবিরের গল্পগ্রন্থ ‘বৃষ্টি ও নাকফুলের গল্প’র মোড়ক উন্মোচন করা হয়। বইটি বগুড়ায় পড়ুয়াসহ দেশের বিভিন্ন বই বিতান ও অনলাইন বুকশপে পাওয়া যাচ্ছে।

প্রধান অতিথি বলেন, ‘আমি একজন ডাক্তার। ডাক্তাররা মানুষের শরীরের অসুখের চিকিৎসা করেন আর কবিরা মনের রোগের ডাক্তার। সুস্থ শরীরের জন্য শুধু শারীরিকভাবে সুস্থ থাকলেই হবে না, মানসিকভাবে সুস্থ থাকা জরুরি। কবিরা সেই কাজ গুরুত্ব সহকারে করে যাচ্ছেন।’

এসইউ/জিকেএস

Read Entire Article