৩ দিন পর ঢাকায় ঝুম বৃষ্টি

3 months ago 20

সর্বশেষ রাজধানীতে বৃষ্টি হয়েছিল গত শুক্রবার (৫ জুলাই)। এরপর টানা ৩ দিন ধরে বৃষ্টি হয়নি রাজধানীতে। আজ মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে বৃষ্টি নেমেছে। কমতে শুরু করেছে ভ্যাপসা গরম। বৃষ্টিতে স্বস্তি ফিরেছে জনজীবনে।

সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। দুপুর ১টা ৫৫ মিনিটে বাতাসের সঙ্গে শুরু হয় ঝুম বৃষ্টি। গত তিন দিন বৃষ্টি না থাকায় ভ্যাপসা গরমে অস্বস্তিতে ছিল নগরবাসী। হঠাৎ ঝুম বৃষ্টিতে গরম কিছুটা কমেছে।

৩ দিন পর ঢাকায় ঝুম বৃষ্টি

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, শুক্রবারের পর ঢাকায় ভারী বৃষ্টি হয়নি। সোমবার গুড়ি গুড়ি এক মিনিটের বৃষ্টি হয়েছে। যেটাকে আমরা সামান্য পরিমাণ বলি।

এদিকে হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে নগরবাসীকে। ছাতা, রেইনকোট না থাকায় অনেকেই বৃষ্টিতে ভিজে ভিজে গন্ত্যব্যে যাচ্ছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে কথা হয় পথচারী মেহেদী হাসানের সঙ্গে। তিনি বলেন, সকাল থেকে আকাশে তেমন মেঘ দেখিনি। তাই ছাতা নিয়েও বের হইনি। এখন হঠাৎ করে এই বৃষ্টিতে ভিজে গেছি।

৩ দিন পর ঢাকায় ঝুম বৃষ্টি

মঙ্গলবার সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরএএস/এসএনআর/জিকেএস

Read Entire Article