৬৩ রান দূরে থেকে মধ্যাহ্নবিরতিতে বাংলাদেশ

1 month ago 6

মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর ৫২ রানের জুটিতে জয়ের আরও কাছাকাছি চলে এসেছে বাংলাদেশ। জয়ের সঙ্গে সিরিজ নিশ্চিতের জন্য টাইগারদের দরকার আর মাত্র ৬৩ রানের। এরই মধ্যে প্রথম সেশনের সময় শেষ হওয়ায় মধ্যাহ্নবিরতিতে গেছে বাংলাদেশ।

এই সেশনে ২৭ ওভার ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৮০ রান তুলেছে বাংলাদেশ। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের মোট সংগ্রহ ২ উইকেটে ১২২ রান। শান্ত ৩৩ রান আর মুমিনুল অপরাজিত আছেন ২০ রানে।

আজ রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম ও শেষ দিনে বিনা উইকেটে ৪২ রান নিয়ে খেলা শুরু করে বাংলাদেশ। তখন জয়ের জন্য দরকার ছিল ১৪৩ রান।

গতকালের ওপেনিং জুটি আজ ৫ ওভার টিকতে পারে। এই সময়ে দুই ব্যাটার সাদমান ইসলাম ও জাকির হাসান যোগ করেন ১৬ রান। এরপর ১২তম ওভারে মীর হামজার বলে বোল্ড হয়ে যান জাকির। ৩৯ বলে ৪০ রান করেন বাঁহাতি ব্যাটার। এতে ভাঙে বাংলাদেশের ৫৮ রানের ওপেনিং জুটি।

কিছুক্ষণ পরই উইকেট বিলিয়ে দেন আরেক ওপেনার সাদমান। ৫১ বলে ২৪ রান করে খুররম শেহজাদের বলে শান মাসুদের হাতে ক্যাচ হন তিনি। ৭০ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের।

এর আগে হাসান মাহমুদ ও নাহিদ রানার তাণ্ডবে গতকাল দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। এতে বাংলাদেশ লক্ষ্য পায় ১৮৫ রানের। টেস্ট ক্যারিয়ারে প্রথম ফাইফার পূর্ণ করেন হাসান। আর ৪ উইকেট নেন দ্রুতগতির পেসার নাহিদ। বাকি এক উইকেট যায় তাসকিন আহমেদের পকেটে।

এমএইচ/জিকেএস

Read Entire Article