যাত্রাবিরতির দাবিতে রাতের আঁধারে ট্রেন আটকে বিক্ষোভ

2 weeks ago 36

রেলমন্ত্রীর আশ্বাসের এক মাস পেরিয়ে গেলেও ফরিদপুরে যাত্রাবিরতি কার্যকর না হওয়ায় রাতের আঁধারে ট্রেন আটকে বিক্ষোভ করেছেন ফরিদপুরের সর্বস্তরের জনগণ।

বুধবার (৫ জুন) রাত পৌনে ৯টা থেকে প্রায় ৪০ মিনিট ফরিদপুর রেলস্টেশনে চন্দনা কমিউটার ট্রেনটি আটকে রাখেন তারা।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, এর আগে ফরিদপুরে চন্দনা কমিউটার ট্রেনের যাত্রাবিরতির দাবিতে কয়েক দফা আন্দোলন করা হয়। এর প্রেক্ষিতে রেলমন্ত্রী জুন মাসের শুরুতে চন্দনা কমিউটার ট্রেনটি ফরিদপুরে যাত্রাবিরতি করবে বলে প্রতিশ্রুতি দেন। তবে মন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেননি। সে কারণে তারা মন্ত্রীর ওপর ক্ষোভ প্রকাশ করে বিক্ষোভ করেন।

ট্রেন আটকে রাখার খবর পেয়ে ফরিদপুরের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামানের নেতৃত্ব পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসে। তারা ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা ট্রেনটি ছেড়ে দেন।

jagonews24

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আবরার নাদিম ইতু জাগো নিউজকে বলেন, রাজবাড়ী থেকে ভাঙ্গা হয়ে ঢাকাগামী নতুন দুটি কমিউটার ট্রেন চালু করা হয়। তবে অত্যন্ত দুঃখের বিষয় হলো, ফরিদপুরের ওপর দিয়ে গেলেও ফরিদপুর রেলস্টেশনে কোনো স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা সুলভে ঢাকায় যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। আমরা কয়েক দফা আন্দোলনের পর রেলমন্ত্রী জুন মাসের শুরুতে ফরিদপুর স্টপেজ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও কথা রাখেননি। আমরা রেলমন্ত্রীর কাছে অনতিবিলম্বে ফরিদপুর রেলস্টেশনে এই চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজের দাবি জানাই। অতি শিগগির স্টপেজ দেওয়ার ব্যবস্থা করা না হলে ফের লাগাতার কর্মসূচি শুরু করা হবে।

আরও পড়ুন

রেলওয়ে সূত্র জানা গেছে, এই রেলপথ দিয়ে বেনাপোল এক্সপ্রেস, সুন্দরবন, রাজশাহী ও নকশিকাঁথা এক্সপ্রেস চলাচল করে। চারটি ট্রেনেরই ফরিদপুরে যাত্রাবিরতি রয়েছে। কিন্তু চন্দনা কমিউটার ট্রেনের যাত্রাবিরতি ফরিদপুর রেলস্টেশনে না থাকায় এই বিক্ষোভ করে আসছেন ফরিদপুরের সর্বস্তরের জনগণ।

এর আগে গত ৫ মে একই দাবিতে ট্রেন চালুর দিন মানববন্ধন ও ১১ মে স্টপেজের দাবিতে শরীরে কাফনের কাপড় জড়িয়ে রেললাইনে শুয়ে বিক্ষোভ করেন ফরিদপুরবাসী। এ প্রেক্ষিতে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম ফরিদপুরের ভাঙ্গার একটি অনুষ্ঠানে জুন মাসের শুরুতে ফরিদপুরে স্টপেজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন

এন কে বি নয়ন/ইএ

Read Entire Article