অভিযোগের বিষয়ে অবস্থান জানালেন বেনজীর, কোথায় আছেন জানাননি

4 months ago 41

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দ্বিতীয় দফার তলবে হাজির হননি পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তবে তিনি লিখিত বক্তব্য জমা দিয়েছেন। এতে তিনি তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে অবস্থান জানিয়েছেন। তবে কোথায় আছেন তা জানাননি।

রোববার (২৩ জুন) গণমাধ্যমকে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন এসব তথ্য জানান।

তিনি বলেন, বেনজীর আহমেদ ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর লিখিত বক্তব্য দিয়েছেন। এবারের চিঠিতে নতুন করে সময়ের আবেদন করেননি।

লিখিত বক্তব্য আইনজীবীর মাধ্যমে দিয়েছেন বলে জানান দুদক সচিব। তিনি বলেন, সেই বক্তব্যে তিনি কোথায় আছেন কিছু লেখেননি বেনজীর। সেখানে তার ও পরিবারের সম্পদ সম্পর্কে অবস্থান তুলে ধরেছেন।

তার বক্তব্যে সন্তুষ্ট কি না জানতে চাইলে দুদক সচিব বলেন, এটা এখনই বলা যাচ্ছে না। এটা পর্যালোচনা হবে। অনুসন্ধান টিম রিপোর্ট দেবে। সেই রিপোর্ট দেওয়ার সময় আছে।

বেনজীর লিখিত বক্তব্যে কী বলেছেন তা জানতে চাইলে সচিব বলেন, অভিযোগের বিষয়ে বেনজীর তার ও পরিবারের অবস্থান তুলে ধরেছেন। আমাদের অনুসন্ধানকারী দল এটা দেখছেন। চিঠিটা চেয়ারম্যান ও কমিশনার বরাবর দেওয়া হয়েছে। এটা আমাকে দেওয়া হয়নি। তিনি দেশে আছেন, নাকি নেই, এ সংক্রান্ত কিছু লেখেননি।

উপস্থিত না হয়ে বেনজীরের বক্তব্যে গ্রহণ করার সুযোগ আছে কি না জানতে চাইলে দুদক সচিব বলেন, এটা সম্পূর্ণ অনুসন্ধান টিমের এখতিয়ার। তারা স্বাধীনভাবে অনুসন্ধান করছেন। তার বক্তব্য গ্রহণ করা যায় কি না এটা অনুসন্ধান টিম সিদ্ধান্ত নেবে। টিম যে সুপারিশ করবে, তার ভিত্তিতে কমিশন সিদ্ধান্ত নেবে। দুদক বিধিমালাতে শুনানির বিষয়ে বলা হয়েছে। একটা বর্ধিত সময় তাকে দেওয়া হয়েছে। সেই সময়টা আজ শেষ হয়ে যাবে। সেক্ষেত্রে অনুসন্ধান দল সব কিছু বিবেচনা করবে এবং কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এসএম/জেডএইচ/জেআইএম

Read Entire Article