অসুস্থ ছাগল জবাই করে মাংস বিক্রি, জরিমানা ২০ হাজার

3 months ago 44

দিনাজপুরের ফুলবাড়ীতে অসুস্থ ছাগল জবাই করে মাংস বিক্রির অপরাধে মমিনুল ইসলাম নামের এক কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে উপজেলার মাংস বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর মো. আল কামাহ তমাল।

কসাই মমিনুল ইসলাম ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার উত্তর সুজাপুর গ্রামের মৃত ফরিদ উদ্দিনের ছেলে।

স্যানিটারি ইন্সপেক্টর জগদীশ চন্দ্র মহন্ত জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৌর মাংস বাজারে অসুস্থ ছাগলের মাংস বিক্রির খবর পেয়ে ইউএনওকে জানানো হয়। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে নিয়ে অভিযান পরিচালনা করেন ইউএনও। এসময় ছাগলের মাংস ও হৃদপিণ্ড পরীক্ষা করে প্রাণিসম্পদ উপ-সহকারী কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, এ খাওয়ার অনুপযোগী ও ছাগলটি রোগাক্রান্ত ছিল।

এ বিষয়ে ইউএনও মীর মো. আল কামাহ্ তমাল জানান, মাংস বিক্রেতা মমিনুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে জবাই করা ছাগলটিকে মাটির নিচে পুঁতে ফেলা হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. রবিউল ইসলাম বলেন, মাংস কেনার সময় অবশ্যই পশুর ফিটনেস সার্টিফিকেট দেখে নিতে হবে। সন্দেহ হলে স্থানীয় প্রশাসনকে খবর দিতে হবে। তাহলে কেউ অসুস্থ পশুর মাংস বিক্রির সাহস পাবেন না।

এমদাদুল হক মিলন/এসআর/এমএস

Read Entire Article