আবারও সর্বনিম্ন রানে অলআউটে রেকর্ড উগান্ডার

3 months ago 52

বিশ্বকাপ খেলতে এসে আসল ক্রিকেটের শিক্ষাটাই পেয়েছে আফ্রিকান দেশ উগান্ডা। যদিও গৌরবময় অধ্যায়ও তৈরি হয়েছে তাদের জন্য। পাপুয়া নিউগিনিকে হারিয়ে একটি জয়ের দেখাও পেয়েছে আফ্রিকান দেশটি।

তবে বাকি তিন ম্যাচে সত্যি সত্যি ক্রিকেটের শিক্ষাই নিতে হয়েছে তাদেরকে। আফগানিস্তানের সামনে ৫৮ রানে, ওয়েস্ট ইন্ডিজের সামনে সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে ৩৯ রানে অলআউট হয়েছিলো তারা।

এবার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়লো উগান্ডা। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভার খেলে ৪০ রানে অলআউট হয়েছে আফ্রিকার দেশটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন ৩৯ রান করে যৌথ রেকর্ডের মালিক নেদারল্যান্ডস এবং উগান্ডা। এবার দ্বিতীয় সর্বনিম্ন ৪০ রানের মালিক হলো উগান্ডা।

টস জিতে আফ্রিকার দেশটিকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। চস হেরে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির আগুনে ডেলিভারির মুখোমুখি হয়ে ২ রানে ৩ উইকেট এবং ১০ রানে হারায় ৪ উইকেট।

এভাবে নিউমিত বিরতিতে উইকেট পড়তে থাকে উগান্ডার। সর্বোচ্চ ১১ রান করেন দলটির মিডল অর্ডার কেনেথ ওয়াইসওয়া। আর কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। চারজন ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। ৯ রান করেন ফ্রেড একলাম। টিম সাউদি নেন ৩ উইকটে। ট্রেন্ট বোল্ট মিচেল সান্তনার এবং রাচিন রাবিন্দ্রা নেন ২টি করে উইকেট। লকি ফার্গুসন নেন ১ উইকেট।

আইএইচএস/এএসএম

Read Entire Article