ইকুয়েডরের বিপক্ষে শুরু থেকেই খেলবেন মেসি

2 days ago 11

চিলির বিপক্ষে ম্যাচে উরুর চোটে পড়ায় পেরুর বিপক্ষে আর খেলা হয়নি আর্জেন্টিনার প্রাণভোমড়া লিওনেল মেসির। তাকে নিয়ে ঝুঁকি এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। চেষ্টা ও আশা ছিল মেসি যেন পুরো সুস্থ হয়ে কোয়ার্টারে নামতে পারেন। অবশেষে কয়েকদিন প্রচণ্ড পরিশ্রম ও অনুশীলন করার ফল মিললো। ইকুয়েডরের বিপক্ষে কোপার কোয়ার্টার ফাইনালে শুরু থেকেই খেলবেন লিওনেল মেসি, এমনটা খবর প্রকাশ করেছে আর্জেন্টাইন গণমাধ্যমগুলো।

মেসি শুরুর একাদশে ফেরায় দলে জায়গায় হারাচ্ছেন অভিজ্ঞ ডি মারিয়া। যুক্তরাষ্ট্রের হস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাতটায় মাঠে নামবে দুই দল। মঙ্গলবার থেকে মেসি দলের সঙ্গে অনুশীলন করে যাচ্ছিলেন। ম্যাচের একদিন আগে পূর্ণ অনুশীলনে যোগ দেন তিনি। তার এমন উন্নতি দেখে কোচ স্কালোনি সিদ্ধান্ত নিয়েছেন শুরুর একাদশেই থাকবেন মেসি।

মেসি দলের সঙ্গে থাকায় আর্জেন্টিনার খেলার ধরনেও পরিবর্তন আনতে হচ্ছে। এক্ষেত্রে ৪-৪-২ ফরমেশনে খেলতে দেখা যাবে আর্জেন্টিনাকে। যেখানে চার ডিফেন্ডারের সঙ্গে চার মিডফিল্ডার থাকছে। সঙ্গে আক্রমণভাগে থাকবেন মেসি ও লাওতারো। হুলিয়ান আলভারেজ ও লাওতারোকে নিয়ে দ্বিধায় ছিলেন কোচ কিন্তু টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাকে বেঞ্চে বসিয়ে রাখার সাহস দেখাননি বিশ্বকাপ জয়ী কোচ।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, এলেক্সিস ম্যাকএলিস্টার, এনজো ফার্নান্দেজ, নিকোলাস গঞ্জালেজ, লাওতারো মার্টিনেজ ও লিওনেল মেসি।

আরআর/এমআইএইচএস

Read Entire Article