ঈদ উপলক্ষে হিলিতে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়

3 months ago 36

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৯টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব-পিলার সংলগ্ন শূন্যরেখায় বিজিবির পক্ষ থেকে বিএসএফকে এই মিষ্টি উপহার দেওয়া হয়।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মোতালেব হোসেন ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার এসআই বিনিত কুমারের হাতে উপহারের মিষ্টি তুলে দিয়ে ঈদুল আজহার শুভেচ্ছা জানান। পরে বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে ঈদের শুভেচ্ছা জানানো হয়। এসময় দুই বাহিনীর সদস্যরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। সেখানে বিজিবি ও বিএসএফের নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবির হিলি আইসিপি চেকপোস্ট কমান্ডার সুবেদার মোতালেব হোসেন বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএসএফের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের জন্য তিন প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়েছে। সীমান্তে দুই বাহিনীর মধ্যে যেন সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতত্ববোধ বজায় থাকে। বিরাজমান সুসম্পর্ক যেন আরও জোরদার হয়, সুদৃঢ় হয়।

তিনি আরও বলেন, দুদেশের বিভিন্ন জাতীয় দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়ে থাকে। হিলি সীমান্তে দীর্ঘদিন ধরেই এ ধরনের রেওয়াজ চলে আসছে।

মাহাবুর রহমান/এসআর/এমএস

Read Entire Article