এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে ফেসবুকে ভুয়া বিজ্ঞপ্তি

3 months ago 78

আগামী ৩০ জুন ২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হবে। কিন্তু আগাম ঘূর্ণিঝড়, বন্যা ও শিক্ষার্থীদের আন্দোলনের ‍মুখে আসন্ন এইচএসসি পরীক্ষা এক মাস পিছিয়ে দেওয়া হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশারের নাম ব্যবহার করে ওই ভুয়া বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। শিগগির পরীক্ষার নতুন সূচি প্রকাশ করা হবে বলেও ভুয়া বিজ্ঞপ্তিতে বলা হয়।

ভুয়া ওই বিজ্ঞপ্তি এড়িয়ে চলার আহ্বান জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানিয়েছেন, এইচএসসি পরীক্ষা আগের রুটিন অনুযায়ী হবে। পরীক্ষা পেছানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন

গত ২ এপ্রিল চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়। আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক অধ্যাপক আবুল বাশারের সই করা সময়সূচিতে জানানো হয় পরীক্ষা শুরু হবে ৩০ জুন।

সূচি অনুযায়ী- প্রথম দিন অনুষ্ঠিত হবে বাংলা প্রথমপত্রের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা শেষ হবে আগামী ১১ আগস্ট। এছাড়া ব্যবহারিক পরীক্ষা ১২-২১ আগস্টের মধ্যে শেষ করতে হবে।

বোর্ডগুলোর পূর্বঘোষণা অনুযায়ী, চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষাও পুনর্বিন্যাসকৃত (সংক্ষিপ্ত) পাঠ্যসূচিতে (সিলেবাস) অনুষ্ঠিত হবে।

এএএইচ/ইএ

Read Entire Article