এক মাস পর ধর্মমন্ত্রীর আইফোন উদ্ধার, গ্রেফতার ৯

3 months ago 68

চুরি যাওয়ার এক মাস পর ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খানের আইফোন উদ্ধার করা হয়েছে। ফোন উদ্ধারসহ আন্তঃজেলা মোবাইল চোর চক্রের নয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি-সাইবার ক্রাইম (উত্তর) বিভাগ।

ডিবি সাইবারের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান গত ৩০ এপ্রিল সকালে ইসলামপুর পৌরসভাধীন মোশাররফগঞ্জে এক ব্যক্তির জানাজায় অংশ নেন। সেখানে পাঞ্জাবির পকেট থেকে তার আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের মোবাইল ফোনটি চুরি হয়ে যায়। দীর্ঘদিন ছায়া তদন্ত করে মন্ত্রীর আইফোনটি উদ্ধার করা হয়েছে। এছাড়া আন্তঃজেলা মোবাইল চোর চক্রের নয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এ বিষয়ে শনিবার (১ জুন) দুপুরে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বিস্তারিত জানাবেন।

মোবাবাইল চুরির ঘটনায় ধর্মমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ইসমাইল হোসেন জামালপুর জেলার ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

এর আগে সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের মোবাইল ফোন ছিনতাই হলে দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ২০২১ সালের ৩০ মে সন্ধ্যায় ঢাকার বিজয় সরণি মোড়ে গাড়ির ভেতর থেকে তার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনতাই হয়। এ ঘটনায় শতাধিক ছিনতাইকারীকে আটক করে পুলিশ। পরে মন্ত্রীর মোবাইল ফোনটি উদ্ধার করা সম্ভব হয়।

টিটি/ইএ

Read Entire Article