একসঙ্গে ৩ সন্তানের জন্ম, খুশির মাঝেও দুশ্চিন্তায় বাবা

3 months ago 39

একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন গৃহবধূ হোসনে আরা (২৫)। মঙ্গলবার (১৮ জুন) দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে দুইটি ছেলে ও একটি মেয়ে শিশুর জন্ম দেন তিনি। মা ও তিন নবজাতক সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামের টাইলস মিস্ত্রি জিয়া উদ্দিনের স্ত্রী হোসনে আরা প্রসব ব্যথা নিয়ে সকালে হাসপাতালে ভর্তি হন। পরে সিনিয়র স্টাফ নার্স কল্পনা মন্ডল ও অন্য নার্সদের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারিতে তিন নবজাতকের জন্ম হয়। মা ও সন্তানরা সুস্থ আছেন।

তিন সন্তানের বাবা জিয়া উদ্দিন বলেন, তিনি শ্রমজীবী মানুষ। টাইলস মিস্ত্রি হলেও যখন যে কাজ পান সেটাই করেন। এর আগেও তার ৯ বছর বয়সী ছেলে, সাড়ে ৩ বছর ও আড়াই বছর বয়সী ২ মেয়ে রয়েছে। একসঙ্গে তিন সন্তানের আগমনে আমি খুশি হয়েছি। তবে তাদের লালন-পালন কীভাবে করবো তা নিয়ে দুশ্চিন্তায় আছি।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসিফ ইকবাল বলেন, আমাদের লেবার ওয়ার্ডে নরমাল ডেলিভারিতে সন্তান প্রসবের সুনাম রয়েছে। এর আগেও এখানে এভাবে একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়েছে। হোসনে আরা ও তার সন্তানদের আমরা সন্ধ্যা পর্যন্ত পর্যবেক্ষণে রেখেছি। মা ও সন্তানরা সুস্থ আছে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/এমএস

Read Entire Article