একাদশে নেই অধিনায়ক জামাল ভূঁইয়া

4 months ago 61

অধিনায়ক জামাল ভূঁইয়াকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের হোম ম্যাচের একাদশ সাজিয়েছেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

আজ বৃহস্পতিবার বিকেল পৌনে ৬ টায় রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় ৬ বার বিশ্বকাপ খেলা দলটির বিপক্ষে খেলতে নামবেন লাল-সবুজ জার্সিধারী ফুটবলাররা।

শক্তিশালী সকারুদের বিপক্ষে বাংলাদেশ যে গোল কম খাওয়ার লক্ষ্য নিয়েই খেলবে তার বোঝা যায় একাদশে চোখ রাখলেই। কোচ হ্যাভিয়ের ৫ জন ডিফেন্ডার রেখেছেন একাদশে। জামালকে বাইরে রেখে অধিনায়কত্বের আর্মব্যান্ড দেওয়া হয়েছে তপু বর্মনকে। তপুর সঙ্গে আরো যে চারজন রক্ষক সামলাবেন তারা হলেন- তারিক কাজী, ইসা ফয়সাল, মেহেদী হাসান ও সাদ উদ্দিন।

জামাল ভূঁইয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আবাহনীতে যোগ দিয়েছিলেন আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়ো ছেড়ে এসে। তবে আবাহনীর কোচ ক্রসিয়ানি জামালকে সেভাবে খেলালনি। পারফরম্যান্সের ঘাটতির কারণে জাতীয় দলেও ৬০ মিনিটের খেলোয়াড় হয়ে গেছেন জামাল। এবার তিনি বাদ পড়লেন একাদশ থেকেই।

এই ম্যাচে ক্যাবরেরা দুই জনকে সামনে রাখবেন। একজন রাকিব অন্যজন মোরসালিন। মাঝমাঠে দুই সোহেল রানা এবং ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে দায়িত্ব পালন করবেন মো. রিদয়।

বাংলাদেশ একাদশ

মিতুল মারমা (গোলরক্ষক), তপু বর্মন, তারিক কাজী, মো. রিদয়, শেখ মোরসালিন, রাকিব হোসেন, সোহেল রানা, সোহেল রানা-২, সাদ উদ্দিন, ইসা ফয়সাল ও মেহেদী হাসান।

আরআই/এমএইচ/জেআইএম

Read Entire Article