দূরপাল্লার যানবাহন বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

2 hours ago 2

দেশ-হোম। ছবি lip
ট্যাগ: সুনামগঞ্জ, সেতু, টোল, যানবাহন, নিরাপাদ সড়ক চাইদূরপাল্লার যানবাহন বন্ধে ভোগান্তিতে যাত্রীরা
 প্রতিনিধি
সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজী নামকস্থানে এম এ খান সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে দূর পাল্লার যান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে পরিবহন মালিক শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে দাবি আদায়ের লক্ষ্যে সব ধরনের দূর পাল্লার যানবাহন বন্ধ রেখে এ কর্মসূচি পালিত হচ্ছে।

সরজমিনে সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাস-স্টেশন ও নতুন বাস-স্টেশন এলাকায় ঘুরে দেখা যায়, জেলার তাহিরপুর ও বিশ্বম্ভরপুর এলাকা থেকে সাধারণ মানুষ সিলেটসহ বিভিন্ন গন্তব্যে যেতে বাস-স্টেশন এলাকায় এসে দেখেন সব ধরনের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তি পড়ছেন যাত্রীরা।

public-suffering-(2).jpg

ভোগান্তিতে পড়া সাব্বির, রিয়াদ, অনিক জাগো নিউজকে বলেন, হটাৎবাসচলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রীরা বেকায়দায় পড়েছে। অনেকেই বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে গেলেও বেশির ভাগ মানুষ হতাশ হয়ে বাড়ি ফিরছেন।

তাহিরপুর থেকে আসা রাজিব হাসান জাগো নিউজকে বলেন, এম এ খান সেতুর টোল আদায় যখন বন্ধ ছিল তখন গণপরিবহন মালিক কিংবা শ্রমিকরা বাস ভাড়া কিংবা পরিবহন ভাড়া কম রাখেনি। তাহলে টোল বন্ধের দাবিতে বাস বন্ধ করে আন্দোলন করতে হবে এটা কেমন কথা।

public-suffering-(2).jpg

জানা যায়, সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের লামাকাজী নামকস্থানে এমএ খান সেতুটি ৭ কোটি ৬০ লাখ টাকা দিয়ে নির্মাণের পর দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় হয়েছে। তবে ছাত্র-জনতার দাবির মুখে ৫ আগস্ট সরকার পতনের পরে টোল আদায় বন্ধ হয়। আওয়ামী সরকার পতনের কিছুদিন টোল আদায় বন্ধ থাকলেও সম্প্রতি আবারও টোল আদায় শুরু হওয়ায় সিলেট বিভাগীয় কমিশনারকে বিষয়টি অবগত করা হয়। কিন্তু পরবর্তীতে কোনো সুরাহা না হওয়ায় এ কর্ম বিরতির ডাক দিয়েছে পরিবহন সংশ্লিষ্টরা।

জেলা বাস-মিনিবাস সমিতি সাধারণ সম্পাদক জুয়েল মিয়া জাগো নিউজকে বলেন, ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত যানবাহন চলবে না।

লিপসন আহমেদ/এএইচ/জেআইএম

Read Entire Article