এনবিআর চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ

1 month ago 15

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বর্তমান চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকে এনবিআরের প্রধান কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষোভ করতে দেখা গেছে। বিক্ষোভে উপস্থিত থাকা কর্মকর্তা ও কর্মচারীরা বলছেন বর্তমান চেয়ারম্যান ভয় ভীতি দেখিয়ে নানা অনিয়ম করেছেন।

বিক্ষোভে ঢাকা ও ঢাকার বাইরের ১০ম থেকে ২০তম গ্রেডের বঞ্চিত কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে সকাল সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর চারটি গাড়ি এনবিআর ভবনে প্রবেশ করে।

আরও পড়ুন>

এনবিআরের কর্মচারীদের উদ্দেশ্যে সেনাবাহিনীর সদস্যরা বলেন, দেশ বর্তমানে একটি জটিল পরিস্থিতি পার করছে। এ মুহুর্তে কোন ধরণের আন্দোলন পরিস্থিতিকে আরও খারাপ করে তুলবে। যাবতীয় দাবি লিখিতভাবে আমাদের কাছে দেন। আমরা সেটা যথাস্থানে পৌঁছে দেবো। পরে কর অঞ্চল-৬ এর কমিশনার লুৎফুল আজিম উপস্থিত কর্মীদের শান্ত হতে বললে স্থান ত্যাগ করেন তারা।

তাদের দাবিগুলো হলো, প্রশাসন ক্যাডার থেকে প্রেষণে এনবিআরে পদায়ন না করা, কাস্টমস ক্যাডার থেকে চেয়ারম্যান নিয়োগ, অবৈধ নিয়োগ ও আউটসোসিং পদ্ধতিতে নিয়োগ বাতিল, দুই বছর পর বদলি বাণিজ্য বন্ধ করা, পদায়ণে জ্যেষ্ঠতা বিধিমালা ও আইন অনুসরণ, শূন্য পদে পদোন্নতি ও কোন পদ খালি না রাখা, অ্যাসোসিয়েশনের সঙ্গে পরামর্শ করে স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ের সিদ্ধান্ত নিতে হবে ও আয়কর অনুবিভাগের সিদ্ধান্ত শুধুমাত্র আয়কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাই নেবেন।

এসএম/এসআইটি/এএসএম

Read Entire Article