কঠিন প্রতিপক্ষ পেয়েছেন আরচার সাগর ইসলাম

1 month ago 27

বাংলাদেশের যে ৫ ক্রীড়াবিদ এবার প্যারিস অলিম্পিকে গেছেন তাদের মধ্যে কেবল ভালো কিছুর প্রত্যাশা ছিল আরচার সাগর ইসলামকে ঘিরে। সে প্রত্যাশা পদকের নয়, প্রত্যাশা ভালো পারফরম্যান্স করে প্রথম ও দ্বিতীয় রাউন্ড টপকানোর।

কিন্তু প্রতিপক্ষ হিসেবে সাগরের সামনে এমন এক আরচার পড়েছেন যিনি টোকিও অলিম্পিকে খেলেছেন ফাইনালে। স্বর্ণের লড়াইয়ে হেরে যাওয়া ইতালির মাউরো নেসপোলিকে পাওয়ার পর সাগরের প্রথম রাউন্ড থেকেই বিদায়ের শঙ্কা দেখা দিয়েছে।

বৃহস্পতিাবর রিকার্ভ এককের র‍্যাঙ্কিং রাউন্ডে শুরুটা ভালো করে আশা জাগিয়েছিলেন কোটা প্লেসের মাধ্যমে অলিম্পিকের টিকিট পাওয়া সাগর। কিন্তু শেষ পর্যন্ত ৬৪ জন প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন ৪৫তম। যে কারণে প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ইতালির রৌপ্যজয়ী আরচারকে।

রিকার্ভ এককের র‍্যাঙ্কিং রাউন্ডে ৬৪ জন প্রতিযোগীর মধ্যে ৪৫তম হয়েছেন সাগর। তিনি স্কোর করেছেন ৬৫২। তার প্রতিপক্ষ ইতালির আরচার ৬৭০ স্কোর করে হয়েছেন ২০তম। ৩১ জুলাই হবে সাগরের লড়াই।

র‍্যাঙ্কিং রাউন্ডে নিজেকে ওপরের দিকে রাখতে পারলে প্রতিপক্ষ হিসেবে নিচের দিকে আরচারকে পেতেন সাগর। শুরুর দিকে ভালোই স্কোর করেছিলেন। কখনো ৭ নম্বরে ছিলেন, কখনো ১৩ নম্বরে। এভাবে নামতে নামতে শেষ করেন ৪৫তম হয়ে।

র‍্যাঙ্কিং রাউন্ডে প্রথম হওয়া দক্ষিণ কোরিয়ার কিম উজিনের স্কোর ৬৮৬। দ্বিতীয় হয়েছেন আরেক দক্ষিণ কোরিয়ার আর্চার কিম জে ডিওক। তার স্কোর ৬৮২। ৬৮১ স্কোর করে তৃতীয় জার্মানির উনরাহ ফ্লোরিন। চতুর্থ হওয়া ভারতের বোমাদেবারা ধীরাজের স্কোর ৬৮১।

আরআই/ইএ

Read Entire Article