কর্মবিরতিতে স্থবির দাপ্তরিক কার্যক্রম

3 months ago 23

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে টানা তৃতীয় দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (৩ জুলাই) সকাল থেকে তারা কর্মবিরতি পালন করেন। একই সঙ্গে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রশাসন ভবনের নিচতলায় অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেন কর্মকর্তারা। তাদের সঙ্গে কর্মবিরতি পালন করছেন কর্মচারীরাও। কর্মবিরতিতে থাকায় তারা প্রশাসনিক কোনো কার্যক্রমে অংশ নিচ্ছেন না। ফলে স্থবির হয়ে পড়েছে দাপ্তরিক কার্যক্রম।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্থবির দাপ্তরিক কার্যক্রম

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সকাল থেকে কর্মকর্তারা অবস্থান কর্মসূচি পালন করছেন। সেখানে তারা নিজেদের দাবি সংক্রান্ত বিষয় নিয়ে বক্তব্য দিতে থাকেন। দুপুর ১২টায় শেষ করেন কর্মবিরতি। তবে অবস্থান কর্মসূচি চলাকালীন ও পরে দাপ্তরিক কাজ করতে কাউকে দেখা যায়নি। কর্মকর্তাদের অনেকেই অফিসে এলেও তারা কাজে যোগ দেননি। প্রশাসন ভবনের অফিসগুলো খোলা থাকলেও বেশিরভাগ ছিল জনশূন্য।

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, সবাই কর্মবিরতিতে থাকায় তেমন কোনো কাজ হচ্ছে না। এছাড়া নতুন করে কোনো ফাইলও আসছে না। এতে থমকে আছে দাপ্তরিক কার্যক্রম।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্থবির দাপ্তরিক কার্যক্রম

ভারপ্রাপ্ত প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক এ জে আজাদ লাভলু বলেন, কোনো পরীক্ষা হচ্ছে না। অফিসে নতুন করে ফাইল আসছে না। শিক্ষার্থীদের সনদ ও নম্বরপত্র উত্তোলনের তেমন কোনো আবেদন পাচ্ছি না। দুয়েকজন এলেও কর্মকর্তারা কর্মবিরতিতে থাকায় আবেদন নিয়ে কাজ হচ্ছে না।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট বলেন, আমাদের সর্বাত্মক কর্মবিরতি চলছে। কোনো ধরনের দাপ্তরিক কার্যক্রম চলছে না। শুধু বিদ্যুৎ ও পানির সেবা ছাড়া আর কোনো সেবা চলমান নেই।

মুনজুরুল ইসলাম/জেডএইচ/এমএস

Read Entire Article