কাঁধে হাত দিয়ে মাঠ ছাড়লেন রোহিত, পাকিস্তান ম্যাচের আগে শঙ্কা!

3 months ago 58

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে জয়টা প্রত্যাশিতই ছিল। গ্রুপে ভারতের মূল লড়াইটি ৯ জুন পাকিস্তানের বিপক্ষে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের আগে কি দুশ্চিন্তায় টিম ইন্ডিয়া? আইরিশদের বিপক্ষে সহজ জয় পাওয়া ম্যাচে যে কাঁধে হাত দিয়ে মাঠ ছেড়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে হাফসেঞ্চুরি করার পর 'রিটায়ার্ড হার্ট' হয়ে মাঠ ছাড়েন রোহিত। মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় বাঁ কাঁধে হাত দিয়ে দেখাতে থাকেন তিনি।

যদিও তার চোট কতটা গুরুতর, তা এখনও স্পষ্ট নয়। ভারত প্রায় জিতে যাওয়ায় কোনোরকম ঝুঁকি না নিয়ে তিনি মাঠ ছেড়ে বেরিয়ে গেলেন কিনা, তা নিয়েও ভারতীয় দলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ফলে পাকিস্তান ম্যাচের আগে উদ্বেগ আর দুশ্চিন্তা দেখা দিয়েছে ভারতীয় সমর্থকদের মধ্যে।

আইরিশদের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডাইভ দেন রোহিত। যে ডাইভ থেকে চোট লাগার বেশি আশঙ্কা ছিল, সেটার ক্ষেত্রে রোহিতের ডান কাঁধ মাটিতে আছড়ে পড়ে। পরে ব্যাটিংয়ের সময় একটি বল তাঁর বাঁ কাঁধে লাগে। সেটা থেকেও রোহিতের লাগতে পারে বলে ধারণা করছেন অনেকে।

ভারতীয় ব্যাটিং ইনিংসের ৮.২ ওভার চলছিল তখন। আইরিশ পেসার জশ লিটলের বলটা শর্ট লেংথে ছিল। সেটা রোহিতের বাঁ কাঁধে লেগে ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে চলে যায়। বলটা রোহিতের ব্যাটে লেগেছে ভেবে আয়ারল্যান্ড ডিআরএস নেয়। তবে দেখা যায় যে বল সোজা রোহিতের বাঁ কাঁধে লেগেছে।

সেই ঘটনার পরেই রোহিত দুটি ছক্কা মারেন। তৃতীয় বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা মারেন। আর চতুর্থ বলটা ফাইন লেগের উপর দিয়ে বাউন্ডারির ওপারে ফেলে দেন। যে দুটি সম্ভবত রোহিতের সেরা শট ছিল। তারপর আরও ছয়টি বল খেলেন রোহিত। একটি চারও মারেন। কিন্তু দশম ওভারের শেষ বলে লেগ সাইডে দুই রান নেওয়ার পরই কাঁধে হাত দিয়ে মাঠ ছাড়েন ভারতীয় অধিনায়ক।

এমএমআর/

Read Entire Article